kalerkantho

মঙ্গলবার। ১৬ জুলাই ২০১৯। ১ শ্রাবণ ১৪২৬। ১২ জিলকদ ১৪৪০

র‍্যাবের জালে কৌশলী মাদক কারবারি

ঢাকায় ৬৫০ বোতল ফেনসিডিলসহ বাস জব্দ

অনলাইন ডেস্ক   

১১ জুলাই, ২০১৯ ২০:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



ঢাকায় ৬৫০ বোতল ফেনসিডিলসহ বাস জব্দ

যশোর জেলার সীমান্ত এলাকা থেকে একটি সচল এসি বাসকে পরিত্যক্ত দেখিয়ে তাতে করে বড় ধরনের মাদকের একটি চালান ঢাকার মোহাম্মদপুর এর উদ্দেশ্যে আসছে- এমন সংবাদ পেয়ে ঢাকার গাবতলী, মোহাম্মদপুর, আদাবরসহ বিভিন্ন স্থানে তল্লাশি চৌকি বসিয়ে মাদক পরিবহনের ব্যবহৃত বাসসহ চালানটি ধরার জন্য র‌্যাপিড অ্যাকশস ব্যাটালিয়ন ২ এর আভিযানিক দল অবস্থান গ্রহণ করে। 

র‍্যাব ২ এর এই চৌকস আভিযানিক দলটির নেতৃত্ব ছিলেন ক্রাইম প্রিভেনশন কম্পানি ৩ এর কম্পানি কমান্ডার পুলিশ সুপার মহিউদ্দিন ফারুকী (বিপিএম, পিপিএম)। 

বেলা ১১টায় মোহাম্মদপুর থানাধীন বছিলা তিনরাস্তার মোড় হয়ে আন্তজেলা যশোর-চৌগাছা রুটের ১টি এসিবাস (ঢাকা মেট্রো-ব-১৫-২৯৪৩০) মোহাম্মদপুর বাসস্ট্যান্ড এর দিকে যেতে থাকলে তা র‌্যাব এর আভিযানিক দলের নজরে পড়ে। দ্রুতগতিতে র‌্যাব এর আভিযানিক দলের সদস্যরা বাসটির গতিরোধ করলে বাস ড্রাইভার জানায় সে বাসটি মেরামতের জন্য ঢাকা এনেছে। ড্রাইভার জানায় সে বাসটি ঘুরিয়ে রায়ের বাজার বেড়িবাঁধে কোনো গ্যারেজে মেরামতের জন্য নিয়ে যাবে। 

ড্রাইভারের আচরণ সন্দেহজনক হলে মোহাম্মদপুর থানাধীন বসিলা রোডস্থ মনি মোটর্স নামের প্রতিষ্ঠানের সামনে গতিরোধ করে জিজ্ঞাসাবাদ করলে ড্রাইভারসহ বাসে থাকা চারজনের আচার আচরণ সন্দেহ হয় র‍্যাবের। বাসের ড্রাইভার এর নিকট গাড়ির মালিকানাসংক্রান্ত কাগজপত্র ও ড্রাইভিং লাইসেন্স দেখতে চাইলে সে তা দেখাতে ব্যর্থ হয়। পরবর্তীতে স্থানীয় সাক্ষীদের সঙ্গে করে বাসটি ব্যাপক তল্লাশিকালে বাসে ১টি বাঁশ, রশি, গাড়ি মেরামতের বিভিন্ন সরঞ্জামাদি দেখতে পেয়ে সন্দেহ হওয়ায় বাসটিতে চূড়ান্ত তল্লাশিকালে বাসের ভেতরে পেছনের সিটের নিচে বিশেষ কায়দায় নির্মিত বাক্সের থরে থরে সাজানো ফেনসিডিলভর্তি ৬৫০ বোতল সাক্ষীদের সামনে হতে উদ্ধার করা হয়। 

বাস এর ড্রাইভারসহ বাসে থাকা ব্যক্তিদের জিজ্ঞাসাবাদে তারা তাদের নাম ড্রাইভার মো. আসাদুলইসলাম (২৬), মো. বাবুমিয়া (৩২), মো. ইকবাল হোসেন ওরফে মোহন (৩০), ও মো. সোহেল হাছান জুয়েল শেখ (২৮) বলে জানায়। আসামিদের জিজ্ঞাসাবাদে তারা জানায়, বাসটির ভেতর অংশে সিট ভাঙা ও পরিত্যক্ত দেখানো তাদের একটি কৌশল। এই বাসযোগে তারা প্রতিসস্তাহে ফেনসিডিলের বড়বড় চালান এনে থাকে। 
 
তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ৩৬ (১) এর ১৪ (গ) ধারায় মোহাম্মদপুর থানায় মামলা রুজু করা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা