kalerkantho

মঙ্গলবার। ১৬ জুলাই ২০১৯। ১ শ্রাবণ ১৪২৬। ১২ জিলকদ ১৪৪০

র‍্যাবের অভিযানে সংঘবদ্ধ ডাকাতচক্রের ১৩ সদস্য আটক

অনলাইন ডেস্ক   

১১ জুলাই, ২০১৯ ১৯:১৯ | পড়া যাবে ২ মিনিটে



র‍্যাবের অভিযানে সংঘবদ্ধ ডাকাতচক্রের ১৩ সদস্য আটক

কয়েকজন দুষ্কৃতকারী ঢাকার শেরেবাংলানগর থানাধীন ইউজিসি ও বিপিএসসি ভবনের মধ্যবর্তী স্থানে পুকুর পাড়ের অন্ধকারাচ্ছন্ন স্থানে এবং মোহাম্মদপুর থানাধীন ঢাকা উদ্যান রোড নম্বর ২ এর শেষ মাথা সংলগ্ন একতা হাউজিংস্থ জনৈক মহসিন মাতাব্বর এর বাড়ির পূর্বদিকে খালি জায়গায় অন্ধকারাচ্ছন্ন স্থানে দেশীয় অস্ত্র-সরঞ্জামাদিসহ ডাকাতির প্রস্তুতি নিচ্ছে- এমন পৃথক দুটি সংবাদের ভিত্তিতে ওই দুই স্থানে অভিযান চালায় র‍্যাপিড অ্যাকশস ব্যাটালিয়ন ২, ক্রাই্ম প্রিভেনশন কম্পানি ২ ও ক্রাইম প্রিভেনশন স্পেশাল কম্পানির দুটি বিশেষ আভিযানিক দল। 

উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালানোর সময় সংঘবদ্ধ ডাকাত দলের ১৩ সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করা হয়। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত আসামিরা জানায়, তারা সংঘবদ্ধ ডাকাতদলের সক্রিয় সদস্য। রাতের বেলায় তারা এ রকম দুই বা ততোধিক দল একত্র হয়ে নির্দিষ্ট ফ্ল্যাটে বা ফাঁকা বাড়িতে গ্রিল কেটে ও তালা ভেঙে প্রবেশ করে ডাকাতি করে। 

তারা আরো জানায়, দীর্ঘদিন যাবৎ তারা ঢাকা শহরের সুবিধাজনক স্থানে বিভিন্ন লোকজনদের চাপাতি, ছোরা, চাকু ও অন্যান্য দেশীয় অস্ত্র দিয়ে ভয় দেখিয়ে ছিনতাই ও ডাকাতি করে আসছিল। আটককৃত আসামিদের জিজ্ঞাসাবাদে আরো অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে, যা যাচাই-বাছাই করে ভবিষ্যতেও র‌্যাব ২ কর্তৃক এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

আসামিদের নাম নূর মোহাম্মদ ওরফে মামুন (৩০), রির্চাড ফোলিয়া ওরফে সাগর (২৪), মো. সুমন (২১), মো. জনি (২০), মো. ওয়াশিম মিয়া (২৩), মো. সাদ্দাম হোসেন (২৪), মো. রুবেল (২০), মো. সুজন (১৮), মো. শাহিন (১৮), মো. রুবেল (১৯), মো. আকাশ ইসলাম (১৯), মো. ইউসুফ (১৮), মো. ইলিয়াস হোসেন (১৮)। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের বিষয়টি প্রক্রিয়াধীন। 

মন্তব্য



সাতদিনের সেরা