kalerkantho

শনিবার । ২৪ আগস্ট ২০১৯। ৯ ভাদ্র ১৪২৬। ২২ জিলহজ ১৪৪০

বাংলাদেশের মানুষ তো এমন ছিল না : হাই কোর্ট

কালের কণ্ঠ অনলাইন   

২৭ জুন, ২০১৯ ১৩:১০ | পড়া যাবে ২ মিনিটে



 বাংলাদেশের মানুষ তো এমন ছিল না : হাই কোর্ট

বরগুনা সরকারি কলেজের সামনে প্রকাশ্যে রিফাত শরীফ নামে এক যুবককে তার স্ত্রীর সামনে কুপিয়ে হত্যার ঘটনায় কী অ্যাকশন নেয়া হয়েছে তা জানতে চান হাইকোর্ট। আদালত বলেছেন, রিফাত শরীফকে তার স্ত্রীর সামনে কুপিয়ে হত্যার ঘটনায় আমরাও মর্মাহত।

আজ বৃহস্পতিবার দুপুর ২টার মধ্যে এ বিষয়ে জানতে চান হাইকোর্ট। বরগুনার জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সাথে কথা বলে সংশ্লিষ্ট কোর্টের ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার আবদুল্লাহ আল মাহমুদ বাশারকে এ তথ্য জানাতে হবে।
 
বিভিন্ন পত্রিকায় প্রকাশিত এ সংক্রান্ত প্রতিবেদন আদালতের নজরে আনলে বৃহস্পতিবার বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল আজ বিভিন্ন পত্রিকায় প্রকাশিত এ সংক্রান্ত প্রতিবেদন তুলে ধরেন। তখন আদালত ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘প্রকাশ্য রাস্তায় এভাবে কুপিয়ে হত্যা করলো অথচ স্ত্রী ছাড়া তাকে বাঁচাতে কেউ এগিয়ে এলো না। সবাই দাঁড়িয়ে তাকিয়ে দেখল।’

আদালত বলেন, ‘এটা জনগণেরও ব্যর্থতা। বাংলাদেশের মানুষ তো এমন ছিল না। রিফাত শরীফকে তার স্ত্রীর সামনে কুপিয়ে হত্যার ঘটনায় আমরাও মর্মাহত।’
 
এদিকে রিফাত শরীফকে বরগুনা সরকারি কলেজের সামনে প্রকাশ্যে কুপিয়ে হত্যার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। আজ ১২ জনকে আসামি করে মামলাটি দায়ের করেন রিফাত শরীফের বাবা দুলাল শরীফ। মামলার পরপরই চন্দন নামে একজনকে আটক করেছে পুলিশ।

গতকাল বুধবার সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের সামনে রিফাত শরীফকে (২২) প্রকাশ্যে তার স্ত্রীর সামনে কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা।

মন্তব্য



সাতদিনের সেরা