kalerkantho

সোমবার । ২২ জুলাই ২০১৯। ৭ শ্রাবণ ১৪২৬। ১৮ জিলকদ ১৪৪০

শেখ পরিবার ছাড়া বাংলাদেশে কেউ নিরাপদে নেই : দুদু

কালের কণ্ঠ অনলাইন   

২৬ জুন, ২০১৯ ১৬:১০ | পড়া যাবে ২ মিনিটে



শেখ পরিবার ছাড়া বাংলাদেশে কেউ নিরাপদে নেই : দুদু

বিএনপির ভাইস-চেয়ারম্যান ও কৃষকদলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু বলেছেন, বর্তমানে শেখ পরিবার ছাড়া বাংলাদেশে কেউ নিরাপদে নেই। শেখ পরিবার, জিয়া পরিবার, তাজউদ্দীন পরিবার এভাবে তো আমরা ভাবি। জিয়া পরিবারের দেশের সবচাইতে লাঞ্ছনার শিকার হচ্ছে। আর তাজউদ্দীন পরিবারের সোহেল তাজ তিনি তো প্রতিদিনই ফেসবুকে এসে বলতেন 'বাঁচান বাঁচান আমার ভাগ্নেকে বাঁচান'। শুধু তাজউদ্দিন ছেলের ভাগ্নে বলে সে ফেরত এসেছে। এ ছাড়া শেখ পরিবার ছাড়া আর তাজউদ্দীন পরিবারের কিঞ্চিৎ ছাড়া আর কেউ নিরাপদ নয়।

আজ বুধবার জাতীয় প্রেস ক্লাবে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং দলটির যুগ্ম মহাসচিব হাবিবুন নবী খান সোহেলের নিঃশর্ত মুক্তির দাবিতে এক প্রতিবাদ সভায় তিনি এ কথা বলেন।

‌‌‌‌নেতাকর্মীদের উদ্দেশে দুদু বলেন, সময় ঘনিয়ে আসছে স্বৈরাচারকে পতন করতে হবে। রাজনীতিটা শেষ হয়ে যাচ্ছে চারদিকে, অবৈধদের উত্থান হচ্ছে জয় গান হচ্ছে। এখন আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

বিএনপির এই নেতা বলেন, আমাদের অক্ষমতার কারণে, রাজনীতির ভুল সিদ্ধান্তের কারণে অথবা দৃঢ়তার অভাবে আমাদের নেত্রীকে আমরা এখনো বের করতে পারি নাই। নেত্রীকে মুক্ত করা, গণতন্ত্রকে মুক্ত করা, স্বাধীনতাকে মুক্ত করা বাংলাদেশের রাজনীতিকে পুন:সংস্কারণ করা। সেই জন্য প্রধান কাজ হচ্ছে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করা আর আমাদের নেতা তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনা। এ দুটি কাজ যদি আমরা করতে পারি দেশে পরিপূর্ণ গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে।

দুদু সরকারের সমালোচনা করে বলেন, আওয়ামী লীগ কখনোই কথা রাখে না। কথা দিলে ঠিক তার উল্টো কাজটা করে। আওয়ামী লীগের ৭০ বছর যদি বিশ্লেষণ করেন তাহলে দেখবেন কথা রাখার দল আওয়ামী লীগ না।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। এ ছাড়া আরো বক্তব্য দেন দলটির চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, তথ্য বিষয়ক সহ সম্পাদক কাদের গনি চৌধুরী, কৃষক দলের কেন্দ্রীয় সদস্য কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা