kalerkantho

শনিবার । ২৭ আষাঢ় ১৪২৭। ১১ জুলাই ২০২০। ১৯ জিলকদ ১৪৪১

তাপমাত্রা আরো দু-একদিন বাড়তে পারে

কালের কণ্ঠ অনলাইন   

২৪ জুন, ২০১৯ ১৪:১৭ | পড়া যাবে ২ মিনিটে



তাপমাত্রা আরো দু-একদিন বাড়তে পারে

ফাইল ফটো

প্রচণ্ড গরমে রাজধানীসহ সারা দেশের মানুষ কষ্ট পাচ্ছে। এর মধ্যে আবহাওয়া অধিদপ্তর বলছে, অন্তত আরো দু-একদিন তাপমাত্রা বাড়বে। কয়েকদিন পর বৃষ্টি আসলেই অবশ্য তাপ কমতে থাকবে।

আজ সোমবার সকাল ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

আগের আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছিল চলতি মাসের শেষদিকে আবহাওয়া কিছুটা পরিবর্তন হতে পারে। কিন্তু আজকের পূর্বাভাসে বলা হয়েছে, বর্তমানের চেয়েও তাপের তীব্রতা আরো বাড়তে পারে।

২৫ জুন থেকে বৃষ্টি বাড়ার সম্ভাবনা রয়েছে। তবে বৃষ্টি আসার আগ পর্যন্ত তাপমাত্রা বাড়তে থাকবে।

আবহাওয়া অফিসের পূর্বাভাসে বলা হয়েছে, দেশের ওপর মৌসুমী বায়ু কম সক্রিয় এবং তা উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় রয়েছে। যার কারণে বৃষ্টিপাতের পরিমাণও কম।

পূর্বাভাসে আরো বলা হয়, রাজশাহী, রংপুর, দিনাজপুর, সৈদয়পুর, ঢাকা, টাঙ্গাইল, সিলেট, চুয়াডাঙ্গা এবং যশোর অঞ্চলের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত ও বিস্তার লাভ করতে পারে।

অন্যদিকে, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বৃষ্টিরও সম্ভাবনা রয়েছে।

গতকাল রোববার ঢাকায় বৃষ্টিপাতের পরিমাণ ছিল শূন্য। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ছিল ২৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

 

মন্তব্য



সাতদিনের সেরা