kalerkantho

রবিবার । ২১ জুলাই ২০১৯। ৬ শ্রাবণ ১৪২৬। ১৭ জিলকদ ১৪৪০

এপিএ প্রাতিষ্ঠানিক স্বচ্ছতা নিশ্চিত করছে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   

২০ জুন, ২০১৯ ১৮:১০ | পড়া যাবে ২ মিনিটে



এপিএ প্রাতিষ্ঠানিক স্বচ্ছতা নিশ্চিত করছে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, জনগণের কাছে সরকারের জবাবদিহিতা নিশ্চিত করার ক্ষেত্রে বার্ষিক কর্মসম্পাদন চুক্তির ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ । তিনি বলেন, বার্ষিক কর্মসম্পাদন চুক্তির (এপিএ-এনুয়েল পারফরমেন্স এগ্রিমেন্ট) মাধ্যমে প্রাতিষ্ঠানিক স্বচ্ছতা বৃদ্ধি পায় । তাই জনপ্রশাসনকে আরও গতিশীল ও জবাবদিহির আওতায় আনতে এই চুক্তির ভূমিকা অপরিহার্য।

বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে জনপ্রশাসন মন্ত্রণালয় এবং মন্ত্রণালয়ের সঙ্গে সংযুক্ত দপ্তর ও সংস্থার মধ্যে ২০১৯-২০ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি একথা বলেন । 

ফরাহাদ হোসেন বলেন, দেশের নাগরিকরা যদি তাদের অধিকার সম্পর্কে সচেতন হয় তাহলে রাষ্ট্রের কাছ থেকে প্রাপ্য সেবা সম্পর্কে অবগত থাকে। প্রজাতন্ত্রের কর্মচারিদেরও দ্বায়িত্ব ও জবাবদিহিতা বৃদ্ধি পায় । তাই, সকল পর্যায়ে সুশাসন ও জনসেবা নিশ্চিতকরণে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে । এসময় তিনি বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়নে সকলকে আন্তরিকভাবে কাজ করার আহবান জানান। প্রতিমন্ত্রী জনসেবা নিশ্চিতকরণে প্রশাসনিক স্বচ্ছতা বৃদ্ধিতে তথ্য-প্রযুক্তির ব্যবহার বৃদ্ধির উপরও গুরুত্বারোপ করেন ।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ফয়েজ আহম্মদ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন । এসময় জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিভিন্ন দপ্তর প্রধানগণসহ মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মচারীরা উপস্থিত ছিলেন। মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব প্রশাসন দুলালকৃষ্ণ রায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন।

মন্তব্য



সাতদিনের সেরা