kalerkantho

মঙ্গলবার । ২৩ জুলাই ২০১৯। ৮ শ্রাবণ ১৪২৬। ১৯ জিলকদ ১৪৪০

জন্মশতবার্ষিকী উদ্‌যাপন

বঙ্গবন্ধুকে নিয়ে তৈরি হবে বিশেষ ওয়েবসাইট

নিজস্ব প্রতিবেদক   

১৯ জুন, ২০১৯ ২২:২৪ | পড়া যাবে ২ মিনিটে



বঙ্গবন্ধুকে নিয়ে তৈরি হবে বিশেষ ওয়েবসাইট

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্‌যাপন উপলক্ষে একটি বিশ্বমানের ওয়েবসাইট তৈরি করা হবে। এতে বঙ্গবন্ধুর জীবন, আদর্শ ও দীর্ঘ সংগ্রাম এবং রাষ্ট্র পরিচালনার নানা দিক তুলে ধরা হবে। এই ওয়েবসাইটে কী কী কনটেন্ট প্রকাশ করা হবে তা নির্ধারণে প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে। ওয়েবসাইটটি যাতে আন্তর্জাতিক মানসম্মত হয় সে ব্যাপারে গুরুত্বারোপ করেছেন সংশ্লিষ্টরা।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্‌যাপন জাতীয় বাস্তবায়ন কমিটির ওয়েবসাইটের ‘ওয়েবসাইটের কনটেন্ট নির্ধারণ/বাছাই কমিটি’র প্রথম সভা আজ বুধবার বাস্তবায়ন কমিটির সভাকক্ষে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ওয়েবসাইটের কনটেন্ট নির্ধারণ/বাছাই কমিটি’র আহ্বায়ক ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের সদস্য সচিব শেখ হাফিজুর রহমান। 

সভায় উপস্থিত ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্‌যাপন জাতীয় বাস্তবায়ন কমিটির সভাপতি অধ্যাপক মোহাম্মদ রফিকুল ইসলাম ও প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সাবেক চেয়ারম্যান ড. আবদুল মান্নান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘরের কিউরেটর নজরুল ইসলাম খান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. হারুন-অর-রশিদ, মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি মফিদুল হক, বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) সাবেক সিটি এডিটর অজিত কুমার সরকার, প্রধানমন্ত্রীর একান্ত সচিব-২ ওয়াহিদা আক্তার, কবি তারিক সুজাত, প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন, সিআরআইয়ের তন্ময় আহমেদ প্রমুখ। 

মন্তব্য



সাতদিনের সেরা