kalerkantho

সোমবার । ২২ জুলাই ২০১৯। ৭ শ্রাবণ ১৪২৬। ১৮ জিলকদ ১৪৪০

ডিএনসিসি মেয়র বললেন

উত্তরার সাতটি অ্যাভিনিউতে বন্ধ হচ্ছে রিকশা-লেগুনা

কালের কণ্ঠ অনলাইন   

১৯ জুন, ২০১৯ ২১:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



উত্তরার সাতটি অ্যাভিনিউতে বন্ধ হচ্ছে রিকশা-লেগুনা

ঢাকার উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, রাজধানীর উত্তরায় সাতটি অ্যাভিনিউতে চলাচলকারী সাধারণ রিকশা ও লেগুনা বন্ধ করে দেওয়া হবে। প্রতিটি সেক্টরে কেবল নির্ধারিত পোশাকধারী চালকরাই রিকশা চালাতে পারবেন। উত্তরায় চালু হওয়া বিআরটিসি চক্রাকার বাস সার্ভিসের মানোন্নয়নে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আজ বুধবার রাজধানীর উত্তরায় বাংলাদেশ ক্লাবে আয়োজিত এক মতবিনিময় সভায় এ তথ্য জানান তিনি।

মেয়র বলেন, আগামী এক মাসের মধ্যে নাগরিকগণ ডিএনসিসির সেবা সংক্রান্ত যেকোনো তথ্য, অভিযোগ ইত্যাদি ৩৩৩ নম্বরের মাধ্যমে জানাতে পারবেন। ‘নগর অ্যাপ’ও অল্প সময়ের মধ্যে চালু করা হবে। বনানীতে উর্ধমূখী গাড়ি পার্কিংয়ের কাজ চলতি বছরের মধ্যেই শুরু হবে। জায়গা পাওয়া গেলে উত্তরাতেও এ ধরণের পার্কিং ব্যবস্থা চালু করা হবে।

বনানীতে চলমান ঊর্ধ্বমূখী গাড়ি পার্কিং সেবা উত্তরাতেও করা হতে পারে বলে জানান ডিএনসিসি মেয়র। তিনি বলেন, বনানীতে ঊর্ধ্বমূখী গাড়ি পার্কিংয়ের কাজ চলতি বছরের মধ্যে শুরু হবে। জায়গা পাওয়া গেলে উত্তরাতেও এ ধরনের পার্কিং ব্যবস্থা চালু করা হবে।

এ ছাড়া ইতিমধ্যে এ সকল ওয়ার্ডের প্রতিটির জন্য ডিএনসিসির তহবিল থেকে ২ কোটি ২৬ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে বলে মেয়র জানান।

সভায় প্রধান অতিথি হিসেব উপস্থিত ছিলেন ঢাকা ১৮ আসনের সংসদ সদস্য সাহারা খাতুন। অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা আবদুল হাই, ওয়ার্ড কাউন্সিলর আফসার উদ্দিন খান, স্থানীয় আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতা-কর্মী এবং বিভিন্ন সোসাইটির প্রতিনিধিগণ।

মন্তব্য



সাতদিনের সেরা