kalerkantho

মঙ্গলবার। ১৬ জুলাই ২০১৯। ১ শ্রাবণ ১৪২৬। ১২ জিলকদ ১৪৪০

তথ্যমন্ত্রী বললেন

আন্দোলন করে নয়, আইনগত প্রক্রিয়াতেই বেগম জিয়ার মুক্তি

কালের কণ্ঠ অনলাইন   

১৯ জুন, ২০১৯ ১৮:২২ | পড়া যাবে ২ মিনিটে



আন্দোলন করে নয়, আইনগত প্রক্রিয়াতেই বেগম জিয়ার মুক্তি

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া একমাত্র আইনগত প্রক্রিয়ার মাধ্যমে কারাগার থেকে মুক্তি পেতে পারেন। তিনি বলেন, তিনি দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে আছেন। কোনো আন্দোলনের মাধ্যমে নয়, কেবলমাত্র আইনগত প্রক্রিয়াতে শুধু তার মুক্তি সম্ভব।

আজ বুধবার রাজধানীর বারিধারাতে নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ে একটি অনুষ্ঠান শেষে সাংবাদিকদের একথা বলেন।

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের সেরা বিশ্ববিদ্যালয় হিসাবে স্বীকৃতি লাভ করায় সাফল্য উদযাপন করতে এ অনুষ্ঠানের আয়োজন করে।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি সময় সময় আন্দোলনের ভয় দেখায়। কিন্তু দেশবাসী কখনো জানতে পারে না আন্দোলন কবে করবে তারা। তাই তথ্যমন্ত্রী বিএনপিকে অযথা এ ধরনের সস্তা কথা না বলার জন্য আহ্বান জানান।

তিনি বলেন, খালেদা জিয়া ইতোমধ্যে আদালতের মাধ্যমে কয়েকটি মামলায় জামিন লাভ করেছেন। তাই, অন্য কোনো পথে নয়, একমাত্র আদালতের মাধ্যমেই সিদ্ধান্ত হতে হবে বেগম জিয়া মুক্তি পাবেন কি না।

এ সময় ছাত্র-ছাত্রীদের উদ্দেশে মন্ত্রী বলেন, ছাত্রদের শিখতে হবে কিভাবে স্বপ্ন দেখতে হয়। একজন মানুষের জন্য স্বপ্ন দেখা খুব জরুরি। স্বপ্ন ব্যতিত কেউ সামনের দিকে ধাবিত হতে পারে না। স্বপ্ন বাস্তবায়নের জন্য প্রয়োজনীয় প্রচেষ্টাও দরকার।

তিনি বলেন, তুমি যদি প্রচেষ্টা না নাও তা হলে তোমার স্বপ্ন সত্য হবে না। শুধুমাত্র নিজের জন্য স্বপ্ন না দেখে ছাত্রসমাজকে সমাজের জন্য স্বপ্ন দেখার আহবান জানান। মন্ত্রী বেসরকারি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে মেধাবী শিক্ষার্থীদেরকে আরো বেশি বৃত্তি প্রদানের আহ্বান জানান।

বিশ্ববিদ্যালয়টির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য এম এ হাশেম অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা