kalerkantho

বুধবার । ১৭ জুলাই ২০১৯। ২ শ্রাবণ ১৪২৬। ১৩ জিলকদ ১৪৪০

ক্যাডেট কলেজ ক্লাবে কবিতা বিষয়ক কর্মশালা

কালের কণ্ঠ অনলাইন   

১৯ জুন, ২০১৯ ১৮:০৭ | পড়া যাবে ২ মিনিটে



ক্যাডেট কলেজ ক্লাবে কবিতা বিষয়ক কর্মশালা

ক্যাডেট কলেজ ক্লাব লিটারারি সোসাইটি আগামী ২১ জুন ২০১৯ সকাল ১০টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ‘কবি তাঁর সাথে, কবিতার সাথে’ শীর্ষক দিনব্যাপী কবিতা বিষয়ক কর্মশালা ‘কবিতার ক্লাস’ এর আয়োজন করেছে।

প্রাক্তন ক্যাডেটদের সামাজিক সংগঠন গুলশানস্থ ক্যাডেট কলেজ ক্লাবের তৃতীয় তলায় ক্লাবের পৃষ্ঠপোষকতায় এই কর্মশালার আয়োজন করা হয়েছে।

কর্মশালা পরিচালনা করবেন বিশিষ্ট কবি ও অধ্যাপক ড. আজফার হোসেন। ক্লাব সদস্য এবং তাদের অতিথিরাও রেজিস্ট্রেশনের মাধ্যমে এই কর্মশালায় অংশ নিতে পারবেন। কবি লুৎফুল হোসেনকে আহ্বায়ক করে ৭ সদস্য বিশিষ্ঠ কর্মশালা ব্যবস্থাপনা কমিটি তৈরি করা হয়েছে।

ক্যাডেট কলেজ ক্লাব প্রেসিডেন্ট গ্রুপ ক্যাপ্টেন (অব.) মুহাম্মদ আলমগীর জানান, ক্যাডেট কলেজে থাকার সময় ক্যাডেটরা শিল্প-সাহিত্য চর্চায় যে পরিমান উদ্যমী থাকে কলেজ থেকে বেরিয়ে আসার পর উপযুক্ত পরিবেশের অভাবে তাদের অনেকেই তা পরিচর্চা করার সুযোগ পায় না। সেকারণেই প্রাক্তন ক্যাডেটদের শিল্প-সাহিত্য চর্চার একটা প্ল্যাটফর্ম হিসাবে ক্লাবের পৃষ্ঠপোষকতায় ক্যাডেট কলেজ ক্লাব লিটারারি সোসাইটি সংগঠিত হয়েছে এবং ক্লাবের সদস্য এবং তাদের পরিবারবর্গের শিল্প-সাহিত্য ও সংস্কৃতি চর্চায় ক্লাব সর্বাত্মক সহযোগিতা করে যাবে।

লিটারারি সোসাইটির চেয়ার স্থপতি ও লেখক শাকুর মজিদ জানান, প্রাক্তন ক্যাডেটদের নিয়ে নিয়মিত সাহিত্য আড্ডার পাশাপাশি কবিতার কর্মশালা এই নবগঠিত সোসাইটির প্রথম কার্যক্রম। সারা বছর ধরে নানা বিষয়ে কর্মশালা, সেমিনার সিম্ফোজিয়াম এবং প্রকাশনা অব্যাহত থাকবে।

মন্তব্য



সাতদিনের সেরা