kalerkantho

শনিবার । ০৭ ডিসেম্বর ২০১৯। ২২ অগ্রহায়ণ ১৪২৬। ৯ রবিউস সানি ১৪৪১     

দেশের পথে রাষ্ট্রপতি

কালের কণ্ঠ অনলাইন   

১৯ জুন, ২০১৯ ১৭:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



দেশের পথে রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ মধ্য এশিয়ার দুটি দেশ তাজিকিস্তান ও উজবেকিস্তানে তাঁর সাত দিনের সরকারি সফর শেষে আজ বুধবার দেশের উদ্দেশে রওয়ানা দিয়েছেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেডের স্পেশাল ভিভিআইপি ফ্লাইট (বিজি-১৫১৯) বিমান রাষ্ট্রপতি ও তাঁর সফরসঙ্গীদের নিয়ে স্থানীয় সময় বিকেল ৩টা ১৫ মিনিটে তাসখন্দ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়ন করে। এ সময় রাষ্ট্রপতিকে বিদায় জানাতে উজবেকিস্তানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাসুদ মান্নান এবং উচ্চপদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তারা বিমানবন্দরে উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপতির সাথে তাঁর সহধর্মিনী রাশিদা খানম, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ও রেজওয়ান আহাম্মদ তৌফিক এমপি তাঁর সাথে দেশের উদ্দেশে রওয়ানা দেন।

এর আগে প্রেসিডেন্ট তাসখন্দে বাংলাদেশের দূতাবাস ঘুরে দেখেন। সেখানে তিনি কেক কাটেন। তিনি সেখানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে সম্মান জানান। রাষ্ট্রপতি এ সময় দূতাবাস কার্যালয়ে কিছু সময় কাটান এবং দূতাবাসে কর্মরতদের সঙ্গে দুপুরের খাবার খান।

রাষ্ট্রপতি হামিদ তাজিকিস্তানের রাজধানী দুশানবেতে আয়োজিত কনফারেন্স অব ইন্টারেকশন অ্যান্ড কনফিডেন্স বিল্ডিং মেশাসর ইন এশিয়া (সিআইসিএ)’র পঞ্চম শীর্ষ সম্মেলনে যোগ দিতে এবং উজবেকিস্তানে আরেকটি অনুষ্ঠানে অংশ নিতে ১৩ জুন ঢাকা ত্যাগ করেন।

মন্তব্য



সাতদিনের সেরা