kalerkantho

মঙ্গলবার । ২৩ জুলাই ২০১৯। ৮ শ্রাবণ ১৪২৬। ১৯ জিলকদ ১৪৪০

ছাত্রদলের বিক্ষুব্ধ নেতাকর্মীরা ফের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে

কালের কণ্ঠ অনলাইন   

১৯ জুন, ২০১৯ ১৩:৩১ | পড়া যাবে ২ মিনিটে



ছাত্রদলের বিক্ষুব্ধ নেতাকর্মীরা ফের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে

বয়সসীমা তুলে দিয়ে ধারাবাহিক কমিটির দাবিসহ কয়েকটি দাবিতে একদিন বিরতি দিয়ে ফের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করছে ছাত্রদলের বিলুপ্ত কমিটির বিক্ষুব্ধ নেতাকর্মীরা।

আজ বুধবার বেলা সাড়ে ১১টায় রাজধানীর নয়াপল্টনে কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছেন কয়েকশত নেতাকর্মী।

ছাত্রদলের কমিটিতে থাকতে বয়সের সীমা না রাখা, স্বল্পমেয়াদি কমিটি গঠনসহ তিন দফা প্রস্তাবনার ভিত্তিতে ছাত্রদলের নতুন কমিটি গঠনের দাবিতে গত কয়েকদিন ধরে বিক্ষোভ করছে সংগঠনটির নেতাকর্মীদের একাংশ।

বিভিন্ন দাবিতে গত সপ্তাহে নয়াপল্টন কার্যালয়ের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দিনব্যাপী বিক্ষোভ করেন সংগঠনের বিলুপ্ত কমিটির একাংশের নেতারা। পরে ওইদিন রাতে দাবি পূরণে সাবেক ছাত্রনেতাদের (ছাত্রদলের কমিটি গঠনে বিএনপি গঠিত সার্চ কমিটির সদস্যরা) আশ্বাসের পরিপ্রেক্ষিতে সাময়িকভাবে আন্দোলন স্থগিত করেন তারা। কিন্তু দাবি পূরণে কার্যত এখনও কোনো অগ্রগতিই হয়নি।

গত ৩ জুন ছাত্রদলের মেয়াদোত্তীর্ণ কমিটি ভেঙে দেয়ার পাশাপাশি কাউন্সিলের মাধ্যমে সংগঠনটির নতুন নেতৃত্ব নির্বাচনের ঘোষণা দেয় বিএনপি। আর কাউন্সিলে প্রার্থী হতে ২০০০ সাল থেকে পরবর্তী যেকোনো বছরে এসএসসি/সমমানের পরীক্ষায় উত্তীর্ণ এবং অবশ্যই বাংলাদেশের কোনো শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী হওয়াসহ তিনটি শর্ত নির্ধারণ করে দেয়া হয়।

মন্তব্য



সাতদিনের সেরা