kalerkantho

শুক্রবার । ১৯ জুলাই ২০১৯। ৪ শ্রাবণ ১৪২৬। ১৫ জিলকদ ১৪৪০

বিএসআরএফ সভাপতি তপন, সম্পাদক শামীম

কালের কণ্ঠ অনলাইন   

১৮ জুন, ২০১৯ ২০:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



বিএসআরএফ সভাপতি তপন, সম্পাদক শামীম

বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন যথাক্রমে তপন বিশ্বাস (দৈনিক জনকণ্ঠ) ও শামীম আহমেদ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)। বিএসআরএফ সচিবালয় বিটে কর্মরত সাংবাদিকদের মর্যাপূর্ণ একটি সংগঠন।

গত রবিবার জাতীয় প্রেসক্লাবে ২০১৯-২০ মেয়াদের নির্বাচন হয়। নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান ও জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। নির্বাচন কমিশনের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন দৈনিক সংবাদের ব্যবস্থাপনা সম্পাদক কাশেম হুমায়ুন ও ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত । 

২০১৯-২০ মেয়াদের কমিটিতে সহসভাপতি নির্বাচিত হয়েছেন গাজী টিভির সাজেদা পারভীন (সাজু রহমান)। তপন বিশ্বাস ৫৬ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ফসিহ উদ্দিন মাহতাব (সমকাল) পেয়েছেন ৫০ ভোট। এই পদে আরেক প্রতিদ্বন্দ্বী সিদ্দিকুর রহমান (মানবকণ্ঠ) পেয়েছেন ৪ ভোট।

সহসভাপতি পদে সাজু রহমান (জিটিভি) ৫৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তাঁর প্রতিদ্বন্দ্বী আমানুর রহমান (নয়া দিগন্ত) পেয়েছেন ৫৪ ভোট। সাধারণ সম্পাদক পদে বিজয়ী শামীম আহমেদ পেয়েছেন ৬১ ভোট, একমাত্র প্রতিদ্বন্দ্বী মাহফুজুর রহমান পেয়েছেন ৫০ ভোট। কার্যনির্বাহী কমিটির ১৬টি পদের মধ্যে গবেষণা ও প্রশিক্ষণ সম্পাদক ছাড়া সবগুলো পদে ভোট অনুষ্ঠিত হয়েছে। নিয়ামুল আজিজ সাদেক (এসএ টিভি) বিনা প্রতিদ্বন্দ্বিতায় গবেষণা ও প্রশিক্ষণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।  এ ছাড়া কমিটিতে সহসাধারণ সম্পাদক আনিসুর রহমান তপন (আমাদের অর্থনীতি), সাংগঠনিক সম্পাদক ইসমাইল হোসেন (বাংলানিউজ টুয়েন্টিফোর ডটকম), অর্থ সম্পাদক মাসউদুল হক (ইউএনবি), দপ্তর সম্পাদক মাসুদ রানা (জাগো নিউজ টুয়েন্টিফোর ডটকম) এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক নির্বাচিত হয়েছেন ইনকিলাবের হাবিবুর রহমান (পঞ্চায়েত হাবিব) ।

কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হয়েছেন আকতার হোসাইন (ভোরের ডাক), শফিউল্লাহ সুমন (বিটিভি), মেহদী আজাদ মাসুদ (জাগরণ), মোরসালীন বাবলা (চ্যানেল আই), ঝর্ণা রায়, এম এ জলিল মুন্না (মুন্না রায়হান-ইত্তেফাক), এস এম আব্বাস (বাংলা ট্রিবিউন) ও নাফিউল ইসলাম লিংকন (চ্যানেল টুয়েন্টিফোর)। বিএসআরএফের ১১৪ জন ভোটারের মধ্যে ১১২ জন সদস্য তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

মন্তব্য



সাতদিনের সেরা