kalerkantho

শনিবার । ২০ জুলাই ২০১৯। ৫ শ্রাবণ ১৪২৬। ১৬ জিলকদ ১৪৪০

১৩ সংস্থার সঙ্গে তথ্য মন্ত্রণালয়ের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর

নিজস্ব প্রতিবেদক   

১৭ জুন, ২০১৯ ২১:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



১৩ সংস্থার সঙ্গে তথ্য মন্ত্রণালয়ের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর

তথ্য মন্ত্রণালয়ের ১৩টি দপ্তর ও সংস্থার সঙ্গে মন্ত্রণালয়ের ২০১৯-২০ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর হয়েছে। তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ও তথ্য প্রতিমন্ত্রী ডা মুরাদ হাসানের উপস্থিতিতে সোমবার বিকেলে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে এ চুক্তি স্বাক্ষরিত হয়।

এ সময় তথ্যসচিব আবদুল মালেকের সঙ্গে বাংলাদেশ সংবাদ সংস্থার প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক এস এম হারুন-অর-রশীদ, বাংলাদেশ বেতারের মহাপরিচালক নারায়ণ চন্দ্র শীল, জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের মহাপরিচালক শাহিন ইসলাম, গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক মো. জাকির হোসেন, চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ ইসতাক হোসেন, বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক বিধান চন্দ্র কর্মকার, বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক আবদুল করিম, বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউটের প্রধান নির্বাহী মো. আজহারুল হক, তথ্য অধিদপ্তরের অতিরিক্ত প্রধান কর্মকর্তা ফায়জুল হক, বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের মহাপরিচালক জাফর ওয়াজেদ, বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব শাহ আলম ও ফিল্ম সেন্সর বোর্ডের ভাইস-চেয়ারম্যান নিজামুল কবীর নিজ নিজ সংস্থার পক্ষে চুক্তি স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এ চুক্তিগুলোকে মন্ত্রণালয়ের আগামী ২০১৯-২০ অর্থবছরের কি পরিমাণ জনবল ও অর্থব্যয়ে কি কি কাজের মাধ্যমে জনগণ ও গণমাধ্যমকে সেবা দেওয়া হবে তারই পরিকল্পনা হিসেবে অভিহিত করেন। একইসাথে অহেতুক কোনো প্রকল্প যাতে না নেওয়া হয়, সে বিষয়ে সতর্কবাণী উচ্চারণ করেন।

তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেন, এ চুক্তি স্বাক্ষরের মাধ্যমে তথ্য মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট সংস্থার কাজের গতি ও জবাবদিহিতা বাড়বে।

তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবগণের মধ্যে মো. মিজান-উল-আলম, নূরুল করিমসহ মন্ত্রণালয়ের সকল কর্মকর্তা এ সময় উপস্থিত ছিলেন।  

মন্তব্য



সাতদিনের সেরা