kalerkantho

বৃহস্পতিবার । ১৮ জুলাই ২০১৯। ৩ শ্রাবণ ১৪২৬। ১৪ জিলকদ ১৪৪০

২০ উপজেলায় ভোট মঙ্গলবার, চারটিতে ইভিএম

কালের কণ্ঠ অনলাইন   

১৭ জুন, ২০১৯ ২১:২২ | পড়া যাবে ২ মিনিটে



২০ উপজেলায় ভোট মঙ্গলবার, চারটিতে ইভিএম

মঙ্গলবার ২০ উপজেলায় ভোটগ্রহণ হচ্ছে। এই প্রথম ভোটগ্রহণ সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত। এর আগে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ হতো। নির্বাচনে অনিয়ম রোধে সময় এক ঘণ্টা পেছানো হয়েছে। এছাড়া ভোটের আগের রাতের পরিবর্তে কেন্দ্রে ব্যালট পেপার পাঠানো হবে সকালে। এর ফলে রাতে ভোট কেন্দ্র দখল করে ব্যালট বাক্স ভরে ফেলার মতো ঘটনা ঘটবে না বলে নির্বাচন কমিশন আশা করছে।

এই নির্বাচনে চারটি উপজেলায় ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএমে) ভোটগ্রহণ করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব আলমগীর হোসেন। এগুলো হচ্ছে গাজীপুর সদর, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর, নোয়াখালী সদর ও নারায়ণগঞ্জ বন্দর উপজেলা। 

যেসব উপজেলায় ভোট : শেরপুরের নকলা, নাটোরের নলডাংগা, সিরাজগঞ্জের কামারখন্দ, গাইবান্ধার সুন্দরগঞ্জ, পটুয়াখালীর রাঙ্গাবালী, বরগুনার তালতলী, গাজীপুর সদর, নারায়ণগঞ্জ বন্দর, মাদারীপুর সদর, রাজবাড়ীর কালুখালী, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর, নোয়াখালী সদর, রাজশাহীর পবা, নেত্রকোনার পূর্বধলা, সুনামগঞ্জের জামালগঞ্জ, কিশোরগঞ্জের কটিয়াদী, পিরোজপুরের মঠবাড়িয়া, ফেনীর ছাগলনাইয়া ও খুলনার ডুমুরিয়া। এর মধ্যে মামলার কারণে ছাগলনাইয়ায় চেয়ারম্যান পদে ভোট স্থগিত রয়েছে। আর নেয়াখালী সদর উপজেলায় চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার ঘটনা ঘটেছে। 

গত ১০ মার্চ প্রথমধাপের ভোট গ্রহণের মাধ্যমে এবার উপজেলা পরিষদের পঞ্চম সাধারণ নির্বাচন শুরু হয়। এরপর দ্বিতীয় ধাপে ১৮ মার্চ, তৃতীয় ধাপে ২৪ মার্চ, চতুর্থ ধাপে ৩১ মার্চ ভোটগ্রহণ হয়। এর মধ্যে চতুর্থ ধাপে ৩১ মার্চ ছয়টি উপজেলায় এবং ২৪ মার্চ তৃতীয় ধাপেও চারটি উপজেলায় ইভিএমে ভোটগ্রহণ করে ইসি।

মন্তব্য



সাতদিনের সেরা