kalerkantho

শনিবার । ২০ জুলাই ২০১৯। ৫ শ্রাবণ ১৪২৬। ১৬ জিলকদ ১৪৪০

সুইস রাষ্ট্রদূতের সঙ্গে সাক্ষাতকালে স্থানীয় সরকার মন্ত্রী

বাংলাদেশের সঙ্গে বাণিজ্য সম্প্রসারণে আগ্রহী সুইজারল্যান্ড

কালের কণ্ঠ অনলাইন   

১৬ জুন, ২০১৯ ২০:৩৯ | পড়া যাবে ১ মিনিটে



বাংলাদেশের সঙ্গে বাণিজ্য সম্প্রসারণে আগ্রহী সুইজারল্যান্ড

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, বাংলাদেশে জনস্বাস্থ্য, নগর উন্নয়ন, পল্লী উন্নয়নে সুইজারল্যান্ডের ভূমিকা উৎসাহব্যঞ্জক।

আজ রবিবার সচিবালয়ে মন্ত্রীর অফিস কক্ষে বাংলাদেশে নিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত রেনে হোলেনস্টেইনের সাথে সাক্ষাতকালে তিনি একথা বলেন।

বাংলাদেশের উন্নয়নে সুইজারল্যান্ড অন্যতম অংশীদার জানিয়ে রাষ্ট্রদূত জানান, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সক্ষমতা বৃদ্ধিতে তারা কাজ করছে। কক্সবাজারে রোহিঙ্গাদের জন্য সুইস কার্যক্রম সম্পর্কেও মন্ত্রীকে অবহিত করেন তিনি।

রাষ্ট্রদূত জানান, তারা বাংলাদেশে কর ব্যবস্থাপনায় সহায়তা করতে চায় এবং বাংলাদেশের সাথে ব্যবসা বাণিজ্য সম্প্রসারণ করতে আগ্রহী।

এ সময়ে তাজুল ইসলাম বাংলাদেশে সুইজারল্যান্ডের অব্যাহত সহযোগিতার প্রশংসা করেন এবং ভবিষ্যতে ও এ ধারা অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন। একই সাথে জনস্বাস্থ্য, নগর উন্নয়ন ও পল্লী উন্নয়নে তাদের ভূমিকা উত্তরোত্তর বৃদ্ধি করারও আহ্বান জানান মন্ত্রী।

সাক্ষাতকালে সুইস দূতাবাসের সহযোগিতা বিষয়ক উপপরিচালক ডেরেক জর্জ এবং স্থানীয় সরকার বিভাগের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা