kalerkantho

বুধবার । ১৭ জুলাই ২০১৯। ২ শ্রাবণ ১৪২৬। ১৩ জিলকদ ১৪৪০

'মোয়াজ্জেমকে ফেনী পুলিশের কাছে হস্তান্তর করা হবে'

কালের কণ্ঠ অনলাইন   

১৬ জুন, ২০১৯ ১৮:০৬ | পড়া যাবে ২ মিনিটে



'মোয়াজ্জেমকে ফেনী পুলিশের কাছে হস্তান্তর করা হবে'

পরোয়ানাভুক্ত আসামি ফেনীর সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনকে গ্রেপ্তারের পর শাহবাগ থানায় রাখা হয়েছে বলে জানিয়েছেন পুলিশের রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার।

তিনি সাংবাদিকদের বলেন, তাকে বর্তমানে শাহবাগ থানায় রাখা হয়েছে। তবে তাকে সোনাগাজী থানা পুলিশের কাছে বুঝিয়ে দেওয়া হবে। বাকি দায়িত্ব তাদের।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান জানান, উচ্চ আদালতের সাদা পোশাকের পুলিশ সদস্যরা তাকে নজরদারিতে রেখেছিল। গ্রেপ্তারের পর ওসি মোয়াজ্জেম হোসেনকে শাহবাগ থানায় রাখা হয়েছে। তাকে ফেনীতে পাঠানোর প্রক্রিয়া চলছে।

এর আগে রবিবার রাজধানীর শাহবাগ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। পরোয়ানা জারির ২০ দিন পর বহু আলোচনা-সমালোচনার পর তাকে গ্রেপ্তার করা হলো।

গ্রেপ্তারি পরোয়ানা জারির পর থেকেই অভিযান চালিয়েও মোয়াজ্জেম হোসেনকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। ফেনী ও ঢাকায় বারবার অভিযান চালিয়েও খুঁজে পাওয়া যায়নি তাকে। ফেনী জেলা পুলিশ ঢাকায় এসেও অভিযান চালিয়েছে। তবে মোয়াজ্জেমের কোনো হদিস তারা বের করতে পারেনি।

এর আগে মাদরাসাছাত্রী নুসরাত জাহানকে গত ৬ এপ্রিল পুড়িয়ে হত্যার চেষ্টা করা হয়। তার দিন দশেক আগে মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলার বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ জানাতে সোনাগাজী থানায় যান নুসরাত। থানার তৎকালীন ওসি মোয়াজ্জেম হোসেন সে সময় নুসরাতকে আপত্তিকর প্রশ্ন করে বিব্রত করেন এবং তা ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেন।

মন্তব্য



সাতদিনের সেরা