kalerkantho

শনিবার । ১৮ জানুয়ারি ২০২০। ৪ মাঘ ১৪২৬। ২১ জমাদিউল আউয়াল ১৪৪১     

বিশেষ কৌশল, তবু ধরা পড়ল মাদক কারবারি

অনলাইন ডেস্ক   

১৫ জুন, ২০১৯ ১৯:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিশেষ কৌশল, তবু ধরা পড়ল মাদক কারবারি

চাঁপাইনবাবগঞ্জ থেকে ফেনসিডিলের একটি বড় চালান মুন্সিগঞ্জের উদ্দেশে আম পরিবহনের আড়ালে ট্রাকে করে আসছে- এমন গোপন সংবাদ পায় র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন ১ এর গোয়েন্দা সূত্র। এরই প্রেক্ষিতে মাদক কারবারি চক্রটিকে গ্রেপ্তারের লক্ষ্যে র‌্যাব ১ গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে এবং মাদকদ্রব্যের চালানটির গতিবিধি অনুসরণ করার জন্য অবস্থান নেয়। একপর্যায়ে আভিযানিক দলটি রাজধানীর উত্তরা পূর্ব থানাধীন ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে মালেকাবানু স্কুল রোড মোড়ে মাদকদ্রব্য বহনকারী ট্রাকের অবস্থান শনাক্ত করতে সক্ষম হয়। 

এর পর রাজধানীর উত্তরা পূর্ব থানাধীন ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে মালেকাবানু স্কুল রোড মোড়ে অভিযান পরিচালনা করে আন্তজেলা মাদক কারবারি চক্রের সদস্য মো. জাহাঙ্গীর (৫০), মো. গোলাপ (২৬)-কে গ্রেপ্তার করে। এ সময় মাদক পরিবহনে ব্যবহৃত ট্রাক থেকে ৮৭১ বোতল ফেনসিডিল, ২টি মোবাইল ফোন, নগদ ২,৫০০/- টাকা উদ্ধার করা হয় এবং মাদক পরিবহনের কাজে ব্যবহৃত ট্রাকটি জব্দ করা হয়।  

আসামিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা একটি সংঘবদ্ধ মাদক কারবারি চক্রের সদস্য। মাদকের চালানটি তারা চাঁপাইনবাবগঞ্জ হতে আমের বাক্সের মধ্যে ভরে বিশেষ কৌশলে নিয়ে আসে। মাদকের চালানটি মুন্সিগঞ্জে পৌছে দেওয়ার কথা ছিল। তারা দীর্ঘদিন যাবৎ মাদক কারবারের সাথে জড়িত। সংঘবদ্ধ চক্রটি ইতিপূর্বে একাধিকবার দেশের বিভিন্ন স্থান থেকে মাদকের চালান নিয়ে এসে রাজধানীসহ আশপাশের জেলাসমূহে সরবরাহ করার কথা স্বীকার করে। 

উদ্ধারকৃত মাদকদ্রব্য এবং গ্রেপ্তারকৃত আসামিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

মন্তব্য



সাতদিনের সেরা