kalerkantho

বুধবার । ২৬ জুন ২০১৯। ১২ আষাঢ় ১৪২৬। ২৩ শাওয়াল ১৪৪০

ওসি মোয়াজ্জেমের দেশত্যাগ রুখতে সীমান্তে বাড়তি সতর্কতা

কালের কণ্ঠ অনলাইন   

১২ জুন, ২০১৯ ২০:০৭ | পড়া যাবে ২ মিনিটে



ওসি মোয়াজ্জেমের দেশত্যাগ রুখতে সীমান্তে বাড়তি সতর্কতা

পুড়িয়ে হত্যার শিকার মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফির ভিডিও ফেসবুকে ছড়িয়ে দেয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার পরোয়ানাভুক্ত ফেনীর সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেমের দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। সীমান্ত অতিক্রম করে তিনি যেন বিদেশে পালিয়ে না যেতে পারেন সেজন্য বিভিন্ন সীমান্ত এলাকায় পুলিশ ও বিজিবির পক্ষ থেকে বাড়তি সতর্কতা জারি করা হয়েছে।

এ সংক্রান্ত একটি নির্দেশনা বিভিন্ন চেকপোস্ট ও ইমিগ্রেশনে পৌঁছেছে।

মামলার নথি পর্যালোচনা করে ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন গত ২৭ মে ওসি মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দেন।

এদিকে পুলিশ সদর দফতরের তদন্ত প্রতিবেদনের সুপারিশ অনুযায়ী, গত ৮ মে তাকে সাময়িক বরখাস্ত করা হয়। মে মাসের তৃতীয় সপ্তাহে তিনি রংপুর রেঞ্জ অফিসে যোগ দেন।

যশোরের বেনাপোল ইমিগ্রেশনের ওসি আবুল বাশার এ বিষয়ে গণমাধ্যমকে জানান, গ্রেপ্তারি পরোয়ানা জারির পর ওসি মোয়াজ্জেম যাতে সীমান্ত অতিক্রম করে ভারতে পালিয়ে না যেতে পারে সেজন্য তারা সতর্ক রয়েছেন।

হিলি ইমিগ্রেশনের ওসি ফিরোজ কবির সাংবাদিকদের জানান, তিনি যাতে ভারতে যেতে না পারেন সে বিষয়ে তারা সতর্ক রয়েছেন।

ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে যৌন নিপীড়নের অভিযোগে তার মা শিরিন আক্তার বাদী হয়ে গত ২৭ মার্চ সোনাগাজী থানায় সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদদৌলার বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। এরপর অধ্যক্ষকে গ্রেফতার করে পুলিশ। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের নামে নুসরাতের বক্তব্য ভিডিও করেন ওসি মোয়াজ্জেম হোসেন। পরে সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়েও দেন তিনি। ভিডিও করে তা ফেসবুকে ছড়িয়ে দেয়ার অভিযোগে ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে গত ১৫ এপ্রিল ঢাকার সাইবার ট্রাইব্যুনালে একটি মামলা দায়ের করেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার সায়েদুল হক সুমন।

মন্তব্য



সাতদিনের সেরা