kalerkantho

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য হলেন মোকতাদির চৌধুরী

নিজস্ব প্রতিবেদক   

৯ জুন, ২০১৯ ২০:০৩ | পড়া যাবে ২ মিনিটে



ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য হলেন মোকতাদির চৌধুরী

ব্রাহ্মণবাড়িয়া ৩ আসন থেকে নির্বাচিত সরকার দলীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হয়েছেন। ঢাকা বিশ্ববিদ্যালয় আদেশ ১৯৭৩ এর আর্টিক্যাল ২০ (১) (ই) অনুযায়ী তাকে মনোনীত করেছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

আজ রবিবার দুপুরে কালের কণ্ঠকে এ তথ্য জানান উবায়দুল মোকতাদির চৌধুরী নিজেই। এর আগে তিনি স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

সাক্ষাৎ শেষে তিনি বলেন, জাতীয় সংসদের পক্ষ থেকে আমাকে যে দায়িত্ব দেওয়া হয়েছে তা যথাযথভাবে পালন করবো। ঢাকা বিশ্ববিদ্যালয়ের মতো ঐতিহ্যবাহী প্রতিষ্ঠানের ভাবমূর্তি আরো উজ্জ্বল করতে সচেষ্ট থাকবো।

তিনি এই দায়িত্ব দেওয়া সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উল্লেখ্য, উবায়দুল মোকতাদির চৌধুরী ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞান বিষয়ে বিএসএস ডিগ্রি ও এমএসএস ডিগ্রি অর্জন করেন। যুদ্ধাহত এই মুক্তিযোদ্ধা পরপর তিনবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। বর্তমানে তিনি বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির দায়িত্ব পালন করছেন। এলাকায় একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়সহ অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলেছেন। 

মন্তব্য



সাতদিনের সেরা