kalerkantho

সোমবার। ১৭ জুন ২০১৯। ৩ আষাঢ় ১৪২৬। ১৩ শাওয়াল ১৪৪০

৪০ কোটি টাকার সম্পদের তথ্য গোপন : চিকিৎসক দম্পতির বিরুদ্ধে দুদকের মামলা

কালের কণ্ঠ অনলাইন   

২৭ মে, ২০১৯ ১৯:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



৪০ কোটি টাকার সম্পদের তথ্য গোপন : চিকিৎসক দম্পতির বিরুদ্ধে দুদকের মামলা

প্রায় ৪০ কোটি টাকার সম্পদের তথ্য গোপন রেখে হিসাব বিবরণী দাখিল করায় চিকিৎসক দম্পতির বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। চিকিৎসক দম্পতি হলেন- গাইবান্ধা-১ আসনের (সুন্দরগঞ্জ) সাবেক সংসদ সদস্য ডা. কর্নেল (অব.) আবদুল কদের খান ও তার স্ত্রী ডা. আখতার জাহান উম্মে নাসিমা বেগম।

রাজধানীর রমনা মডেল থানায় পৃথক দু’টি মামলা করা হয়েছে বলে আজ সোমবার দুদক জানিয়েছে। দুদকের বগুড়া উপ-সহকারী পরিচালক ওয়াহিদ মঞ্জুর সোহাগ বাদি হয়ে তাদের বিরুদ্ধে এই মামলা করেন। 

মামলার অভিযোগে বলা হয়, নবম সংসদের জাতীয় পার্টির সংসদ সদস্য ও চিকিৎসক ডা. কর্নেল (অব.) আবদুল কদের খানের দাখিল করা সম্পদ বিবরণীতে মোট ২৪ কোটি ৪২ লাখ ৭৭ হাজার টাকার সম্পদের তথ্য গোপন করেছেন। তার চিকিৎসক স্ত্রী গোপন করেছেন ১৫ কোটি ৩৭ লাখ ৩০ হাজার ৬০০ টাকার সম্পদের তথ্য।

কমিশনে দাখিল করা সম্পদ বিবরণীতে মিথ্যা ও ভিত্তিহীন তথ্য দিয়ে এবং প্রকৃত সম্পদের তথ্য গোপন করায় দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬ (২) ধারায় তাদের বিরুদ্ধে পৃথক দুইটি মামলা করা হয়েছে।

দুদকের উপ-পরিচালক প্রণব কুমার ভট্টাচার্য্য বলেন, দুদকের পক্ষ থেকে ২৬ মে রমনা মডেল থানায় মামলা (নং-৫৯ ও ৬০)। দুটি করা হয়। 

মন্তব্য



সাতদিনের সেরা