kalerkantho

মঙ্গলবার । ২৩ জুলাই ২০১৯। ৮ শ্রাবণ ১৪২৬। ১৯ জিলকদ ১৪৪০

নুরের ওপর হামলাকারীদের শাস্তির দাবিতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

কালের কণ্ঠ অনলাইন   

২৭ মে, ২০১৯ ১৪:১২ | পড়া যাবে ১ মিনিটে



নুরের ওপর হামলাকারীদের শাস্তির দাবিতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

বগুড়ায় জেলা ছাত্রলীগের সভাপতি নাইমুর রাজ্জাক তিতাসের নেতৃত্বে গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিপি নুরের ওপর হামলার ঘটনা ঘটে। পরে আহত নুরকে হাসপাতালে নিয়ে যাওয়া হয় (ইনসেটে)। ছবি : কালের কণ্ঠ

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরসহ তার সঙ্গীদের ওপর বগুড়ায় হামলা চালানোর ঘটনায় হামলাকারীদের ৪৮ ঘণ্টার মধ্যে শাস্তির আওতায় আনার দাবি জানানো হয়েছে।

হামলার প্রতিবাদে আজ সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ শেষে অপরাজেয় বাংলার পাদদেশে আয়োজিত সমাবেশ থেকে এ ঘোষণা দেওয়া হয়।

এর আগে রাজু ভাস্কর্য থেকে একটি বিক্ষোভ মিছিল শুরু হয়। বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে আয়োজিত বিক্ষোভ মিছিল ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

প্রতিবাদ সমাবেশে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহবায়ক  হাসান আল মামুন বলেন, ‘বাংলাদেশের ইতিহাস ঐতিহ্যের সঙ্গে মিশে আছে ঢাকা বিশ্ববিদ্যালয়। এই বিশ্ববিদ্যালয়ের ভিপির ওপর হামলা হয়েছে। এ পর্যন্ত যত হামলা হয়েছে, তার কোনো বিচার হয়নি। বগুড়ায়ও ফের এমন হামলার ঘটনা ঘটলো।’

এর আগে গতকাল বগুড়া উডবার্ণ পাবলিক লাইব্রেরি মিলনায়তনের সামনে ভিপি নুরুল হক নুরসহ তার সঙ্গীদের ওপর হামলা করা হয়। ছাত্রলীগের নেতৃত্বে এ হামলা হয় বলে অভিযোগ কোটা সংস্কার আন্দোলনকারীদের।

মন্তব্য