kalerkantho

রবিবার। ১৬ জুন ২০১৯। ২ আষাঢ় ১৪২৬। ১২ শাওয়াল ১৪৪০

নজরুলের দেশপ্রেমের চেতনাকে লালন করুন : পররাষ্ট্রমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

২৫ মে, ২০১৯ ১৮:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



নজরুলের দেশপ্রেমের চেতনাকে লালন করুন : পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন এমপি বর্তমান প্রেক্ষাপটে জাতীয় কবি কাজী নজরুল ইসলামকে নিয়ে আরো অধ্যায়নের আহ্বান জানিয়েছেন। জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২০তম জন্মবার্ষিকী উপলক্ষে আজ শনিবার সকালে সিলেট নগরীর রিকাবীবাজার পয়েন্টে কবির প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে গিয়ে তিনি এই আহ্বান জানান।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বর্তমান সময়ের প্রেক্ষাপটে নজরুলকে নিয়ে আরো অধ্যয়ন করা প্রয়োজন। নজরুলের দেশপ্রেমের চেতনাকে লালন করুন এবং দেশের উন্নয়নে অংশীদার হোন।

তিনি বলেন, নজরুল অনেক আগেই বলে গেছেন, বাঙালি যখন এক হয়ে যায়, তখন কোনো বাঁধাই তাদের দমিয়ে রাখতে পারে না। বাঙালি জাতি এখনও এক হয়ে কাজ করলে দেশের উন্নয়ন অগ্রগতি কেউ ব্যাহত করতে পারবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন অনুযায়ী অচিরেই বাংলাদেশ একটি সমৃদ্ধ দেশে পরিণত হবে।

এর আগে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী কাজী নজরুল ইসলামের প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন।

জাতীয় নজরুল পরিষদ সিলেট শাখার আয়োজনে র‌্যালি শেষে কাজী নজরুল ইসলামের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন সম্মিলিত সাংস্কৃতিক জোট, সম্মিলিত নাট্য পরিষদসহ বিভিন্ন সাংস্কৃতিক ও নাট্য সংগঠন। নজরুল পরিষদের উদ্যোগে জুলাইয়ে দুই দিনব্যাপী নজরুল উৎসব অনুষ্ঠিত হবে বলে জানান আয়োজকরা।

এর আগে পররাষ্ট্রমন্ত্রী রিকাবীবাজারে অবস্থিত কবি নজরুল অডিটোরিয়ামে মা-শিশু, কিশোর-কিশোরী, প্রজনন স্বাস্থ্য এবং পরিবার পরিকল্পনা সেবা কার্যক্রম পর্যালোচনা ও মূল্যায়ন বিষয়ক বিভাগীয় কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

মন্তব্য



সাতদিনের সেরা