kalerkantho

বুধবার। ১৯ জুন ২০১৯। ৫ আষাঢ় ১৪২৬। ১৫ শাওয়াল ১৪৪০

ঈদের আগেই বেতন-বোনাসের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)   

২৪ মে, ২০১৯ ২০:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



ঈদের আগেই বেতন-বোনাসের দাবিতে মানববন্ধন

ঈদের আগেই সকল কারখানায় বেতন-বোনাস পরিশোধ এবং নিরাপদ ঈদ যাত্রা নিশ্চিত করার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে সাভার, আশুলিয়া ও রাজধানীর মিরপুরে। শুক্রবার বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক সংহতি আশুলিয়া, সাভার ও মিরপুর থানা শাখার উদ্যোগে পৃথকভাবে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। 

বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক সংহতি সাভার থানা শাখার উদ্যোগে সকাল ১০টায় সাভারের রানা প্লাজার সামনে মানববন্ধন করা হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনটির সাভার শাখার সংগঠক সেলিনা আক্তার। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সভাপ্রধান তাসলিমা আখতার, সাভার শাখার সংগঠক শাহ আলম হোসাইন, রূপালী আক্তার, রানা প্লাজায় নিহত শ্রমিক ফজলে রাব্বির মা রাহেলা বেগম। 

সংগঠনটির আশুলিয়া থানা শাখার উদ্যোগে আশুলিয়া প্রেসক্লাবের সামনে বিকাল ৪ টায় আরো একটি মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। আশুলিয়া থানা শাখার সভাপ্রধান বাবুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ মনববন্ধন কর্মসূচিতে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপ্রধান তাসলিমা আখতার, সাধারণ সম্পাদক জুলহাসনাইন বাবু, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম শামা, কেন্দ্রীয় সদস্য এফএম নূরুল ইসলামসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ।

প্রতিবারের মতো শ্রমিকদের বেতন-বোনাস নিয়ে গড়িমসি না করে যথাসময়ে পরিশোধ করার আহ্বান জানিয়ে নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশের অন্যতম রপ্তানি পণ্য পোশাক কারখানার শ্রমিকরা যাতে পরিবার পরিজন নিয়ে ভালোভাবে ঈদ পালন করতে পারে তার জন্য ২০ রোজর মধ্যেই সকল কারখানায় বোনাস পরিশোধ করতে হবে। এছাড়ও  ১ জুনের মধ্যে সকল কারখানায় মে মাসের সম্পূর্ণ বেতন পরিশোধ করার দাবি জানান। 

মানববন্ধনে ২০ রোজার মধ্যে সকল কারখানায় বোনাস ও ১ জুনের মধ্যে মে মাসের পূর্ণ বেতন পরিশোধ না করা হলে শ্রমিকদের ঐক্যবদ্ধভাবে গণতান্ত্রিক উপায়ে আন্দোলন সংগ্রামের মধ্য দিয়ে দাবি আদায় করার আহ্বান জানান নেতৃবৃন্দ।

মন্তব্য



সাতদিনের সেরা