kalerkantho

মঙ্গলবার । ২৫ জুন ২০১৯। ১১ আষাঢ় ১৪২৬। ২২ শাওয়াল ১৪৪০

এবার ধান কাটলেন ছাত্রলীগ সভাপতি শোভন

কালের কণ্ঠ অনলাইন   

২৪ মে, ২০১৯ ০০:২৪ | পড়া যাবে ২ মিনিটে



এবার ধান কাটলেন ছাত্রলীগ সভাপতি শোভন

ধানের দাম কম আর শ্রমিকের মূল্য বেশি হওয়ায় মাঠ থেকে পাকা ধান ঘরে তুলতে পারছেন না কৃষকরা। এই পরিস্থিতি থেকে তাদের উদ্ধারে কৃষকদের ধান কাটতে সহযোগিতা করার কর্মসূচি নিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ।

ছাত্রলীগ সভাপতি মো. রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর নেতৃত্বে সংগঠনের নেতাকর্মীরা বৃহস্পতিবার মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলার নিমতলীতে দরিদ্র ধান চাষী আবুল কাশেমের ক্ষেতে ধান কাটার মধ্যদিয়ে কৃষকদের পাশে স্বেচ্ছাসেবক হিসেবে সহযোগিতা কার্যক্রমের উদ্বোধন করেন।

এ সময় ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন বলেন, দেশের শ্রেষ্ঠ সন্তান কৃষকদের যেকোনো বিপদে সর্বদা পাশে রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভ্যানগার্ড বাংলাদেশ ছাত্রলীগ। কৃষকদের ধানের ন্যায্য মূল্য নিশ্চিত করতে হবে এবং মধ্যস্বত্বভোগীদের দৌরাত্ম কমাতে হবে, যাতে চাষীরা তাদের পরিশ্রমের ন্যয্য মূল্য পায়।

গোলাম রাব্বানীর বলেন, কৃষক বাঁচলেই বাঁচবে দেশ, শেখ হাসিনার বাংলাদেশ’ এই স্লোগান নিয়ে প্রান্তিক কৃষকদের ক্ষেতে ধান কাটার মাধ্যমে তাদের সার্বিক সহযোগিতা করছি। তৃণমূলের অনেক নেতাকর্মী বিভিন্ন এলাকায় কৃষকদের জন্য কাজ শুরু করে দিয়েছে।

ইতোপূর্বে এক সংবাদ বিজ্ঞপ্তিতে কৃষকদের ধান কাটাসহ সব ধরনের সহযোগিতা করতে ছাত্রলীগের সব ইউনিটের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানানো হয়।

দিনব্যাপী ধান কাটায় আরো সহযোগিতা করেন সিরাজদিখান উপজেলা ছাত্রলীগের সভাপতি সৈকত মাহমুদ, সাধারণ সম্পাদক পারভেজ চোকদার পাপ্পু, শ্রীনগর উপজেলা ছাত্রলীগের সভাপতি লিজু আহমেদ, সাধারণ সম্পাদক আবির আহাম্মেদ সৈকত, লৌহজং উপজেলা ছাত্রলীগের সভাপতি রাজিব বাসার, সাধারণ সম্পাদক শেখ শাওন, শ্রীনগর সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি আরিফুল ইসলাম রাব্বী, সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম লিমন প্রমুখ।

মন্তব্য