kalerkantho

বৃহস্পতিবার । ২৭ জুন ২০১৯। ১৩ আষাঢ় ১৪২৬। ২৩ শাওয়াল ১৪৪০

বসুন্ধরা রহমানিয়া মাদ্রাসার ১৬ হাফেজ পেলেন পাগড়ি

কালের কণ্ঠ অনলাইন   

২১ মে, ২০১৯ ২২:১৭ | পড়া যাবে ২ মিনিটে



বসুন্ধরা রহমানিয়া মাদ্রাসার ১৬ হাফেজ পেলেন পাগড়ি

পবিত্র কোরআনের হাফেজ হওয়ার পর স্বীকৃতিস্বরূপ বসুন্ধরা রহমানিয়া মাদ্রাসার ১৬ জনকে পাগড়ি পরিয়ে দেওয়া হয়েছে। মঙ্গলবার বিকেলে বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান ওই হাফেজদের মাথায় পাগড়ি পরিয়ে দেন।

জানা গেছে, পাগড়ি পেয়েছেন লোকমান, জোবায়ের, মুস্তাকিন, রহমত উল্লাহ, আদনান, নূর আহম্মদ, আনাস হোসাইন, রাজিবুল ইসলাম, তাজুল ইসলাম, সাকিবুল ইসলাম, ইয়াসিন আহমদ, হাবিবুল্লাহ, শহীদুল্লাহ, রেদওয়ানুল হক, ওমর হোসাইন ও আরিফুল ইসলাম। চলতি বছর তারা হাফেজ হয়েছেন।

হাফেজদের পাগড়ি পরানোর অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বসুন্ধরা গ্রুপের মিডিয়া অ্যাডভাইজর মোহাম্মদ আবু তৈয়ব, মুফতি আরশাদ রহমানী ও মুফতি শাহেদ রহমানী।

বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহানসহ অন্যান্য অতিথিরা পাগড়ি পরানো শেষে মাদ্রাসার শিক্ষার্থীদের সঙ্গে ইফতারে অংশ নেন। 

বসুন্ধরা রহমানিয়া মাদ্রাসার শিক্ষা কার্যক্রম শুরু হয় ২০১৭ সালের ১০ জুলাই। প্রতিষ্ঠানটিতে বর্তমানে হেফজ ও কিতাব বিভাগে দেড়শ জন পড়াশোনা করছেন। দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান মাদ্রাসাটির পৃষ্ঠপোষক হিসেবে আছেন।

হজরত ফকীহুল মিল্লাত মুফতি আবদুর রহমান (রহ.) মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয় ২০১৪ সালের ৩১ অক্টোবর। মসজিদ সংলগ্ন কবরস্থানে তিনি শায়িত আছেন।

২০১৭ সালে রহমানিয়া মাদ্রাসার কার্যক্রম শুরু হয় মনোরম পরিবেশে আধুনিক মানের কোরআন শিক্ষা।

মন্তব্য



সাতদিনের সেরা