kalerkantho

বৃহস্পতিবার । ২৭ জুন ২০১৯। ১৩ আষাঢ় ১৪২৬। ২৩ শাওয়াল ১৪৪০

গত এক শতাব্দীতে কৃষক ধানে আগুন দেয়নি : দুদু

নিজস্ব প্রতিবেদক   

২০ মে, ২০১৯ ০২:১১ | পড়া যাবে ২ মিনিটে



গত এক শতাব্দীতে কৃষক ধানে আগুন দেয়নি : দুদু

শামসুজ্জামান দুদু। ফাইল ছবি

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, বাংলাদেশে ভয়ঙ্কর শাসন চলছে। কৃষক নিজের ধানে আগুন দিয়েছে—এমন ঘটনা গত এক শতাব্দীতে ঘটেনি। কিন্তু এই সরকারের আমলে ঘটছে।

গতকাল রবিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধন কর্মসূচিতে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। ধানসহ সব ধরনের ফসলের ন্যায্য মূল্যের দাবিতে এ কর্মসূচির আয়োজন করে বিএনপির অঙ্গসংগঠন জাতীয়তাবাদী কৃষক দল। কৃষকের ধানের ন্যায্য মূল্য নিশ্চিতের দাবিতে মানববন্ধন থেকে সপ্তাহব্যাপী কর্মসূচি ঘোষণা করেন কৃষক দলের আহ্বায়ক দুদু।

কর্মসূচির মধ্যে রয়েছে ২১, ২২, ২৩ ও ২৪ মে দেশের সব ইউনিয়ন হাটে প্রতিবাদ সমাবেশ, ২৫ মে সব উপজেলা সদরে বিক্ষোভ সমাবেশ এবং ২৬ মে দেশের সব জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান।

এদিকে রবিবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ করে ওলামা দল। ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে অভিনেতা পীযূষ বন্দ্যোপাধ্যায়ের শাস্তির দাবিতে এ সমাবেশ করা হয়। সেখানে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী বলেন, ‘শেখ হাসিনার ভয় খালেদা জিয়া মুক্তি পেলে দেশে গণতন্ত্র ফিরে আসবে, মানুষ কথা বলার স্বাধীনতা পাবে এবং কৃষক ও শ্রমিকরা ন্যায্য পাওনা পাবে। এ জন্য খালেদা জিয়াকে বন্দি করে রাখা হয়েছে।’

মন্তব্য



সাতদিনের সেরা