kalerkantho

রবিবার । ০৮ ডিসেম্বর ২০১৯। ২৩ অগ্রহায়ণ ১৪২৬। ১০ রবিউস সানি ১৪৪১     

বিশ্ব মেট্রোলজি দিবস কাল

কালের কণ্ঠ অনলাইন   

১৯ মে, ২০১৯ ১৮:২৩ | পড়া যাবে ২ মিনিটে



বিশ্ব মেট্রোলজি দিবস কাল

বিশ্ব মেট্রোলজি দিবস আগামীকাল সোমবার। ‘আন্তর্জাতিক পদ্ধতির একক মৌলিকভাবে উত্তম’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদেশেও দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন করা হবে।

দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার ও শিল্প সচিব মো. আবদুল হালিম পৃথক পৃথক বাণী দিয়েছেন।

এছাড়া দিবসটি উপলক্ষে ওজন ও পরিমাপ বিষয়ক আন্তর্জাতিক সংস্থা-বিআইপিএম-এর পরিচালক মার্টিন মিল্টন এবং বিআইএমএল এর পরিচালক এ্যান্থনি ডোনেলান বাণী দিয়েছেন।

বিশ্ব মেট্রোলজি দিবস-২০১৯ উপলক্ষে জাতীয় মানসংস্থা হিসেবে বিএসটিআই বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে বিএসটিআইয়ের প্রধান কার্যালয় ও আঞ্চলিক অফিসগুলোতে আলোচনা সভা, বাংলাদেশ টেলিভিশনে প্রমাণ্য অনুষ্ঠান ও বাংলাদেশ বেতাওে বিশেষ আলোচনা অনুষ্ঠান ও মেট্রোলজি দিবেসের গুরুত্ব বিষয়ক কথিকা প্রচার।

এছাড়াও দিবসটি উপলক্ষে রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান ও সড়কদ্বীপ ব্যানার, ফেস্টুন ও প্ল্যাকার্ডের মাধ্যমে সুসজ্জিত করা হবে।

দিবসটি উদযাপনের লক্ষে তেজগাঁওয়ে বিএসটিআইয়ের প্রধান কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। আলোচনা সভায় সভাপতিত্ব করবেন শিল্প সচিব আবদুল হালিম।

মন্তব্য



সাতদিনের সেরা