kalerkantho

বৃহস্পতিবার । ২০ জুন ২০১৯। ৬ আষাঢ় ১৪২৬। ১৬ শাওয়াল ১৪৪০

কমিউনিটি রেডিওতে বিজ্ঞাপন প্রচারের অনুমতিপত্র দ্রুত প্রদানের সুপারিশ

কালের কণ্ঠ অনলাইন   

১৯ মে, ২০১৯ ১৭:২৮ | পড়া যাবে ১ মিনিটে



কমিউনিটি রেডিওতে বিজ্ঞাপন প্রচারের অনুমতিপত্র দ্রুত প্রদানের সুপারিশ

দেশে কমিউনিটি রেডিও’র সংখ্যা বাড়ানোর পাশাপাশি ওই রেডিওতে বিজ্ঞাপন প্রচারের অনুমতিপত্র দ্রুত প্রদানের তাগিদ দেওয়া হয়েছে তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। কমিটির বৈঠকে দবাংলাদেশ চলচ্চিত্র ও পটলিভিশন ইনস্টিটিউট (সংশোধন) বিল-২০১৯’ এর উপর সাব কমিটির দেওয়া প্রতিবেদন নিয়ে আলোচনা শেষে তা পাসের সুপারিশ করা হয়েছে।

আজ রবিবার বিকেলে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে সভাপতিত্ব করে কমিটির সভাপতি হাসানুল হক ইনু। বৈঠকে কমিটির সদস্য ও তথ্য মন্ত্রী ড. মোহাম্মদ হাছান মাহমুদ, গোলাম মোহাম্মদ কাদের, কাজী কেরামত আলী, মুহাম্মদ শফিকুর রহমান, আকবর হোসেন পাঠান (ফারুক), মমতা হেনা লাভলী এবং সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠকে জানানো হয়, কমিউনিটি রেডিওকে স্বাবলম্বি করতে বিজ্ঞাপন প্রচারের অনুমতি দেওয়ার জন্য নীতিমালায় প্রয়োজনীয় সংশোধনী আনা হয়েছে। কিন্তু এখনো অনুমতিপত্র না দেওয়ায় রেডিওতে বিজ্ঞাপন প্রচার করা যাচ্ছে না। কমিটি দ্রুত অনুমতিপত্র প্রদানে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছে। 

এছাড়া লাইসেন্সপ্রাপ্ত কমিউনিটি রেডিওগুলো যাতে দ্রুত সম্প্রচারে যেতে পারে সে জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে বৈঠক করে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের জন্য বলা হয়েছে।

মন্তব্য