kalerkantho

বুধবার। ১৯ জুন ২০১৯। ৫ আষাঢ় ১৪২৬। ১৫ শাওয়াল ১৪৪০

ছাত্রলীগের পদবঞ্চিতদের মারধর, রাজু ভাস্কর্যে অবস্থান

কালের কণ্ঠ অনলাইন   

১৯ মে, ২০১৯ ০৫:০৯ | পড়া যাবে ২ মিনিটে



ছাত্রলীগের পদবঞ্চিতদের মারধর, রাজু ভাস্কর্যে অবস্থান

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে ছাত্রলীগের নারী নেত্রীদের ওপর হামলা ঘটনা ঘটেছে। শনিবার দিবাগত রাত আড়াইটার দিকে এ ঘটনা ঘটে। এতে ছাত্রলীগের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন। তাদের অধিকাংশই পদবঞ্চিত নেতা।

এ হামলার ঘটনায় টিএসসির রাজু ভাস্কর্যের সামনে অবস্থান নিয়েছে হামলার শিকার হওয়া নেতাকর্মীরা। তাদের অভিযোগ, ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী এই হামলার নেতৃত্ব দিয়েছেন।

তারা অভিযোগ করেন, রোকেয়া হল ছাত্রলীগ সভাপতি বিএম লিপি আক্তার, সুফিয়া কামাল হলের সাধারণ সম্পাদক সারজিয়া শারমিন চম্পা ও কেন্দ্রীয় সংসদের উপ-সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক তিলোত্তমা শিকদারকে কথা কাটাকাটির এ পর্যায়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী মারধর করেন।

এ ঘটনার প্রতিবাদে রাজু ভাস্কর্যের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন লাঞ্ছিত নেত্রীরা ও পদবঞ্চিতরা। সেখানে তাদের সঙ্গে কথা বলতে গিয়ে তোপের মুখে পড়েন কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল আমিন রহমান বলেন, আমাদের সঙ্গে তারা বসেছিলেন। কথা কাটাকাটির এক পর্যায়ে রাব্বানী ভাই লিপি, সম্পা ও তিলোত্তমা আপুর গায়ে হাত তুলেন। আমরা এর নিন্দা জানাই।

তিনি আরো বলেন, আমরা এখন রাজুতে (রাজু ভাস্কর্য) অবস্থান নিয়েছি। আমরা এ ঘটনার বিচার চাই।

মন্তব্য



সাতদিনের সেরা