kalerkantho

মঙ্গলবার । ২১ মে ২০১৯। ৭ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৫ রমজান ১৪৪০

পল্লবীতে বাসচাপায় পথচারীর মৃত্যু; অভিযুক্ত চালক গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক   

২৬ এপ্রিল, ২০১৯ ০২:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



পল্লবীতে বাসচাপায় পথচারীর মৃত্যু; অভিযুক্ত চালক গ্রেপ্তার

রাজধানীর পল্লবীতে বাসচাপায় আতাউল ইসলাম নামে এক ব্যক্তির মৃত্যুর ঘটনায় পলাতক বাস চালককে ছয় মাস পর গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। তাঁর নাম জসিম (২৫)। গত বুধবার রাতে রাজধানীর মিরপুরের ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালের সামনে অভিযান চালিয়ে তাঁকে গ্রেপ্তার করা হয়।

তদন্ত সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন, গত বছরের ১২ অক্টোবর সন্ধ্যায় পল্লবীর সাড়ে ১১ বাসস্ট্যান্ডে ন্যাশনাল লাইব্রেরি অ্যান্ড স্টেশনারি নামে দোকানের সামনে রাস্তা পার হওয়ার সময় মিরপুর-১০ নম্বর থেকে ১২ নম্বরগামী অছিম পরিবহনের একটি বাস (ঢাকা মেট্রো ব-১১-৮৬৫৩) বেপরোয়াগতিতে চালিয়ে আতাউল ইসলামকে চাপা দেয়। এতে আতাউল রাস্তার ওপর পড়ে গেলে তাঁর মাথা, বুক, নাক, মুখসহ শরীরের বিভিন্ন স্থান জখম হয় এবং ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। থানা পুলিশ মামলার তদন্ত করে ব্যর্থ হলে আদালতের নির্দেশে পিবিআই অভিযুক্ত চালককে শনাক্ত করে।

পিবিআই ঢাকা মেট্রোর (উত্তর) বিশেষ পুলিশ সুপার (এসএস) আবুল কালাম আজাদ বলেন, আদালতের নির্দেশে পিবিআইয়ের ঢাকা মেট্রোর (উত্তর) এসআই ইদ্রিস আলী মামলাটির তদন্তভার নেন। পিবিআইয়ের ডিআইজি বনজ কুমার মজুমদারের তত্ত্বাবধান ও দিক-নির্দেশনায় এসআই ইদ্রিসের নেতৃত্বে বুধবার রাতে অভিযান চালানো হয়।

পিবিআই কর্মকর্তারা জানান, আতাউলের মৃত্যুর ঘটনায় তাঁর শ্যালক শামিম পল্লবী থানায় চালককে অভিযুক্ত করে গত ১৩ অক্টোবর মামলা করেন। মামলাটি পল্লবী থানা পুলিশ তদন্ত করে বাসটি জব্দ করলেও এর চালককে শনাক্ত বা গ্রেপ্তার করতে পারেনি। চলতি বছরের ১১ মার্চ তারা আদালতে চূড়ান্ত প্রতিবেদন দেয়। এরপর আদালতের নির্দেশনা পেয়ে পিবিআই এক মাস তদন্ত করেই চালককে শনাক্ত করে ফেলে।

মন্তব্য