kalerkantho

শুক্রবার । ২৪ মে ২০১৯। ১০ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৮ রমজান ১৪৪০

সংসদে নতুন নির্বাচন চাইলেন মোকাব্বির

কালের কণ্ঠ অনলাইন   

২৫ এপ্রিল, ২০১৯ ০০:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



সংসদে নতুন নির্বাচন চাইলেন মোকাব্বির

মোকাব্বির আহমেদ খান। ফাইল ছবি

ঐক্যফ্রন্টের নির্বাচিত সংসদ সদস্য মোকাব্বির আহমেদ খান অতি দ্রুত নতুন নির্বাচন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলীর সন্ধানের দাবি জানিয়েছেন।

বুধবার রাতে জাতীয় সংসদে প্রথমবারের মতো বক্তব্যের সুযোগ পেয়ে তিনি এ দাবি জানান। শপথ নেওয়ার পর সংসদে এটাই তার প্রথম দিন। তবে এসবের উত্তরে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী মোকাব্বির খানকে বলেন- আপনি শুভেচ্ছা বক্তব্য দিয়ে শেষ করুন। এসব কথা পরেও বলার সুযোগ পাবেন।

বক্তব্যের শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় নেতাদের প্রতি শ্রদ্ধা জানান মোকাব্বির খান। এরপর তিনি বলেন, ড. কামাল হোসেনের নেতৃত্বে যে ঐক্য গঠন করা হয়েছে সেটা স্বাধীনতাবিরোধীদের নিয়ে নয়, এটা স্বাধীনতার পক্ষের ঐক্য। আমি কৃতজ্ঞতা জানাই ড. কামাল হোসেনের প্রতি।

কারাবন্দি বিএনপির চেয়ারপাসন খালেদা জিয়াকে ধন্যবাদ ও তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে মোকাব্বির খান বলেন, ‘বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসা নিয়ে অনেকের মনে অসন্তোষ রয়েছে। আমি তার সুচিকিৎসার দাবি করছি। যদি তার সুচিকিৎসার ব্যবস্থা করা হয়, তাহলে বঙ্গবন্ধু কন্যার মহানুভবতার প্রমাণ মিলবে।

মোকাব্বির খান বলেন, আমার প্রথম দাবি বঙ্গবন্ধুকন্যা অতি দ্রুত একটি সাধারণ নির্বাচনের ব্যবস্থা করুন। যাতে সাধারণ মানুষ নির্ভয়ে ভোট দিতে পারে।

এ সময় তার নির্বাচনী এলাকার নিখোঁজ বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলীর সন্ধানে একটি কমিশন গঠনেরও দাবি জানান।

মন্তব্য