kalerkantho

বৃহস্পতিবার । ২৩ মে ২০১৯। ৯ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৭ রমজান ১৪৪০

সেনাবাহিনী প্রধান দক্ষিণ সুদানে

শান্তিরক্ষা মিশনের এসআরএসজি ও ফোর্স কমান্ডারের সাথে সৌজন্য সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক   

২৪ এপ্রিল, ২০১৯ ২০:৫১ | পড়া যাবে ১ মিনিটে



সেনাবাহিনী প্রধান দক্ষিণ সুদানে

মিশন এলাকায় সফরত বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ আজ বুধবার দক্ষিণ সুদানে নিয়োজিত জাতিসংঘ শান্তিরক্ষা মিশন আনমিস-এর এসআরএসজি ডেভিড শিয়েরার এবং ফোর্স কমান্ডার জেনারেল ফ্র্যাঙ্ক মুশিও কামানজি’র সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাত্কালে তাঁরা উভয়ই দক্ষিণ সুদানের শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশি কন্টিনজেন্টসমুহের সেনাসদস্যেদের পেশাদারিত্ব, আন্তরিকতা ও জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে পারদর্শিতা সম্পর্কে অত্যন্ত উঁচু মনোভাব প্রকাশ করেন এবং দক্ষিণ সুদানের যোগাযোগ ব্যবস্থা উন্নয়নে বাংলাদেশ সেনাবাহিনীর প্রত্যক্ষ অবদানের ভূয়সী প্রশংসা করেন। 

সফরকালে সেনাবাহিনী প্রধান দক্ষিণ সুদানে নিয়োজিত বাংলাদেশ সেনাবাহিনীর কন্টিনজেন্টসমূহ পরিদর্শন করেন এবং দরবারে সেনাসদস্যেদের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। তিনি পৃথকভাবে কন্টিনজেন্টসমূহের অফিসারদের উদ্দেশ্যেও বক্তব্য রাখেন। 

এছাড়া তিনি দক্ষিণ সুদানের চিফ অব ডিফেন্স ফোর্স  জেনারেল গ্যাব্রিয়েল জক রিয়াক-এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। পাশাপাশি তিনি দক্ষিণ সুদানের ওয়াও এর গভর্নর ও উচ্চপর্যায়ের স্থানীয় নেতৃবৃন্দের সাথেও সাক্ষাৎ করেন।

মন্তব্য