kalerkantho

সোমবার। ২৭ মে ২০১৯। ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬। ২১ রমজান ১৪৪০

ছিনতাইয়ের অভিযোগে জবির দুই শিক্ষার্থী বহিষ্কার

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

২৪ এপ্রিল, ২০১৯ ২০:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



ছিনতাইয়ের অভিযোগে জবির দুই শিক্ষার্থী বহিষ্কার

ছিনতাইয়ের অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ। আজ বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তর থেকে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করে।

বহিষ্কৃতরা হলেন বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ফাহিম আহমেদ খান এবং ভূগোল ও পরিবেশ বিভাগের একই শিক্ষাবর্ষের মিরাজুল ইসলাম মারুফ।

জানা যায়, গত ২৮ মার্চ বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের এক মেয়ে শিক্ষার্থী তার বন্ধুর সাথে বিশ্ববিদ্যালয়ে ঘুরতে আসে। এ সময় বিশ্ববিদ্যালয়ের ফাহিম এবং মারুফ তাদেরকে অনুসরণ করতে থাকে। তারা বিশ্ববিদ্যালয় থেকে বের হয়ে বাহাদুর শাহ পার্কের সামনে গেলে বড় ভাই পরিচয়ে ফাহিম ও মারুফ মিলে তাদেরকে পার্কের ভেতরে নিয়ে যায়। সেখানে তাদেরকে বিভিন্নভাবে হুমকি দেওয়া হয়। এক পর্যায়ে তার বন্ধুকে বেধড়ক মারধর করে। পরে তাদের কাছ থেকে টাকা ও দুটা মোবাইল জোর করে কেড়ে নেয় ফাহিম ও মারুফ। পরে তাদেরকে আবার হুমকি দিয়ে এ বিষয়ে কাউকে কিছু না বলার কথা বলে ছেড়ে দেয় তারা।

বিজ্ঞপ্তি বলা হয়, ফাহিম আহমেদ খান এবং মিরাজুল ইসলাম মারুফের বিরুদ্ধে প্রাপ্ত অভিযোগের প্রাথমিক তদন্তে প্রমাণ পাওয়া গেছে। সে কারণে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদেরকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িকভাবে বহিষ্কার করেছে। আগামী সাত কার্যদিবসের মধ্যে স্থায়ীভাবে কেন বহিষ্কার করা হবে না সে ব্যাপারে লিখিত জবাব দেওয়ার নির্দেশ প্রদান করা হয়েছে।

মন্তব্য