kalerkantho

রবিবার । ২৬ মে ২০১৯। ১২ জ্যৈষ্ঠ ১৪২৬। ২০ রমজান ১৪৪০

তথ্য কমিশন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন তথ্যমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

২৪ এপ্রিল, ২০১৯ ১৯:২১ | পড়া যাবে ২ মিনিটে



তথ্য কমিশন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন তথ্যমন্ত্রী

তথ্য কমিশন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ও নির্মাণ কাজের ফলক উন্মোচন করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ।

বুধবার বিকেলে রাজধানীর শেরে বাংলা নগর প্রশাসনিক এলাকায় তথ্য কমিশন ভবনের জন্য নির্ধারিত এফ-১৭-ডি প্লটে নতুন এ ভবন নির্মাণ কাজ উদ্বোধনকালে অনানুষ্ঠানিকভাবে তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার অবাধ তথ্য প্রবাহে বিশ্বাসী বলেই ২০০৯ সালে সরকার গঠনের পর প্রথম সংসদ অধিবেশনেই তথ্য অধিকার আইন প্রণয়ন ও তথ্য কমিশন গঠন করে। তথ্য কমিশনের নিজস্ব ১৩তলা ভবন নির্মাণের উদ্যোগ দেশের তথ্যখাতে একটি মাইলফলক।’

তথ্যমন্ত্রী এসময় ভবনের আধুনিক মিলনায়তন, সম্মেলন কক্ষসহ অন্যান্য সুবিধাদি সম্বলিত নকশার প্রশংসা করেন এবং নির্ধারিত সময়ের মধ্যে ভবন নির্মাণ সম্পন্ন হবে বলে আশাপ্রকাশ করেন।

প্রধান তথ্য কমিশনার মরতুজা আহমদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে যোগ দেন তথ্যসচিব আবদুল মালেক। প্রেস কাউন্সিল চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ, তথ্য কমিশনার নেপাল চন্দ্র সরকার, সুরাইয়া বেগম এনডিসি, প্রধান তথ্য অফিসার মোঃ জয়নাল আবেদীন, তথ্য কমিশনের সচিব মোঃ তৌফিকুল আলমসহ কমিশনের কর্মকর্তাবৃন্দ এসময় উপস্থিত ছিলেন। ফলক উন্মোচনের পর নির্মাণ কাজ সুসম্পন্ন হবার জন্য সবাই সৃষ্টিকর্তার কাছে প্রার্থনায় মিলিত হন।

মন্তব্য