kalerkantho

শুক্রবার । ২৪ মে ২০১৯। ১০ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৮ রমজান ১৪৪০

প্রক্টরের আশ্বাসে শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত

কালের কণ্ঠ অনলাইন   

২৪ এপ্রিল, ২০১৯ ১৬:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



প্রক্টরের আশ্বাসে শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত

রাজধানীর নীলক্ষেত মোড় অবরোধ করে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভূক্ত ৭ কলেজের শিক্ষার্থীরা তাদের আন্দোলন স্থগিত করেছেন। ঢাবি প্রক্টরের আশ্বাসে আপাতত আন্দোলন স্থগিত করেন তারা। আজ বুধবার দুপুরে নীলক্ষেতে যান ঢাবি প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী।

এ সময় তিনি শিক্ষার্থীদের পাঁচ দফা দাবি মেনে নেওয়ার আশ্বাস দেন। এ আশ্বাসে টানা দুদিন ধরে চলা আন্দোলন স্থগিত করেন শিক্ষার্থীরা।

এ সময় ঢাবি প্রক্টর শিক্ষার্থীদের দাবি দাবা মেনে নেন এবং আগামী ২৮ এপ্রিল সিন্ডিকেট সভায় সিদ্ধান্ত হবে বলে শিক্ষার্থীদের আশ্বাস দেন। তিনি বলেন, তোমাদের কষ্টের কথা চিন্তা করে আমরা তোমাদের ৫ দফা দাবির প্রেক্ষিতে ১০টি পদক্ষেপ নিয়ে এসেছি।

প্রক্টরের কথা শেষ না হতেই শিক্ষার্থীরা ‘ভূয়া’ ‘ভূয়া’ বলে স্লোগান দিতে থাকে। তাদের দাবি- আন্দোলন থামাতে এটা ঢাবি প্রশাসনের কূটকৌশলমাত্র।

তবে আপাতত আন্দোলন স্থগিত করলেও আগামীকাল সকাল ১০টায় ঢাকা কলেজের ক্যান্টিনে সংবাদ সম্মেলন করে পরবর্তী সিদ্ধান্ত জানাবেন শিক্ষার্থীরা।

এর আগে বুধবার সকাল ১১টা থেকে শুরু হওয়া তাদের অবরোধ কর্মসূচি বিকেল ৩টা পর্যন্ত চলে। ঢাকা কলেজ থেকে প্রথমে মানববন্ধন করেন শিক্ষার্থীরা। এরপর বেলা ১১ টার দিকে নীলক্ষেত মোড় অবরোধ করে তারা বিভিন্ন ধরনের স্লোগান দিতে থাকে।

মন্তব্য