kalerkantho

মঙ্গলবার । ২১ মে ২০১৯। ৭ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৫ রমজান ১৪৪০

দেশে পৌঁছেছে জায়ানের মরদেহ

কালের কণ্ঠ অনলাইন   

২৪ এপ্রিল, ২০১৯ ১৩:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



দেশে পৌঁছেছে জায়ানের মরদেহ

আওয়ামী লীগ নেতা শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরীর (৮) মরদেহ শ্রীলঙ্কা থেকে দেশে এসে পৌঁছেছে। শ্রীলঙ্কায় ভয়াবহ সন্ত্রাসী হামলায় নিহত হয় জায়ান।

আজ বুধবার শ্রীলঙ্কান এয়ারলাইন্সের বিমান ইউএল-১৮৯ ফ্লাইটটি দুপুর পৌনে ১টার দিকে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

ঢাকায় পৌঁছার পর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে নাতি জায়ানের মরদেহ গ্রহণ করেন নানা শেখ সেলিম। মরদেহটি নিয়ে যাওয়া হচ্ছে জায়ানের নানা শেখ সেলিমের বনানীর বাসায়।

এদিকে বোমা হামলায় গুরুতর আহত শেখ ফজলুল করিম সেলিমের জামাতা মশিউল হক চৌধুরী কলম্বোর হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউতে) চিকিৎসাধীন রয়েছেন। তার পায়ে ও পেটে অস্ত্রোপচার হয়েছে। তিনি এখন ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে রয়েছেন।

আজ বিকালে আসরের নামাজ বাদে বনানী মাঠে জায়ানের জানাজা অনুষ্ঠিত হবে। এরপর তাকে বনানী কবরস্থানে দাফন করা হবে।

শ্রীলঙ্কায় আত্মঘাতী বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩৫৯ জনে দাঁড়িয়েছে। নিহতদের মধ্যে ৪৫ জনই শিশু যার মধ্যে রয়েছে বাংলাদেশের শিশু জায়ান চৌধুরী।

গত রবিবার শ্রীলঙ্কার তিন গির্জা ও তিন হোটেলসহ আটটি স্থানে বোমা হামলা চালানো হয়। হামলায় নিহতের পাশাপাশি আহত হয় অন্তত ৫০০ জন। এর মধ্য দিয়ে এক দশক আগে তামিল বিদ্রোহের অবসান ঘটানোর পর থেকে দেশটি সবচেয়ে বড় সহিংসতার শিকার হলো।

মন্তব্য