kalerkantho

রবিবার । ২৬ মে ২০১৯। ১২ জ্যৈষ্ঠ ১৪২৬। ২০ রমজান ১৪৪০

ছোট্ট জায়ানের শেষ আবাস প্রস্তুত

কালের কণ্ঠ অনলাইন   

২৪ এপ্রিল, ২০১৯ ১৩:২৫ | পড়া যাবে ২ মিনিটে



ছোট্ট জায়ানের শেষ আবাস প্রস্তুত

আট বছর বয়সী ছোট্ট জায়ান চৌধুরীকে বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হবে। শ্রীলঙ্কায় ভ্রমণে গিয়ে বোমা হামলায় মৃত্যু হয়েছে সবার প্রিয় জায়ানের।

বনানী করবস্থানের প্রধান ফটক দিয়ে বাম দিকে জায়ানের জন্য কবর খোঁড়ার কাজ চলছে। কবরের আশপাশ দিয়ে টাঙানো হয়েছে শামিয়ানা।

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান। তার নিথর দেহ দেশে আসছে আজ দুপুরে। বনানী কবরস্থানে ছোট্ট জায়ানকে সমাহিত করা হবে। এ জন্য চলছে প্রস্তুতি।

শ্রীলঙ্কার রেস্তোরাঁয় বোমা হামলায় নিহত আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরীর লাশ শ্রীলঙ্কা এয়ারলাইনসের একটি ফ্লাইটযোগে দেশে এসে পৌঁছেছে। বনানীর ২ নম্বর রোডের ৯ নম্বরে তার নানার (শেখ সেলিম) বাড়িতে নিয়ে আসা হবে। এর পর বনানীর চেয়ারম্যানবাড়ি মাঠে জানাজা শেষে বাদ আসর বনানী কবরস্থানে দাফন করা হবে জায়ানকে।

শ্রীলঙ্কায় আত্মঘাতী বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩৫৯ জনে দাঁড়িয়েছে। নিহতদের মধ্যে ৪৫ জনই শিশু যার মধ্যে রয়েছে বাংলাদেশের শিশু জায়ান চৌধুরী।

গত রবিবার শ্রীলঙ্কার তিন গির্জা ও তিন হোটেলসহ আটটি স্থানে বোমা হামলা চালানো হয়। হামলায় নিহতের পাশাপাশি আহত হয় অন্তত ৫০০ জন। এর মধ্য দিয়ে এক দশক আগে তামিল বিদ্রোহের অবসান ঘটানোর পর থেকে দেশটি সবচেয়ে বড় সহিংসতার শিকার হলো।

মন্তব্য