kalerkantho

সোমবার । ২০ মে ২০১৯। ৬ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৪ রমজান ১৪৪০

শ্রীলঙ্কাতে সন্ত্রাসী হামলায় জাবিতে প্রতিবাদ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

২৩ এপ্রিল, ২০১৯ ২১:০৩ | পড়া যাবে ১ মিনিটে



শ্রীলঙ্কাতে সন্ত্রাসী হামলায় জাবিতে প্রতিবাদ

শ্রীলঙ্কার কলম্বোর তিন গির্জা ও তিন অভিজাত হোটেলে কয়েক দফা সিরিজ বোমা হামলায় তিন শতাধিকের বেশি মানুষ নিহত ও পাঁচ শতাধিক মানুষ আহত হওয়ার ঘটনায় নিন্দা এবং প্রতিবাদ জানিয়ে মানববন্ধন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সাধারণ শিক্ষার্থীরা।

আজ মঙ্গলবার বেলা ১২টায় ‘উগ্রতা-সন্ত্রাস বন্ধ হোক, মানবতার জয় হোক’ এই স্লোগানে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধনে কোটা সংস্কার আন্দোলনের নেতাকর্মীরাসহ বিভিন্ন বিভাগের প্রায় শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এদিকে এ বোমা হামলার ঘটনায় শেখ সেলিমের নাতি শিশু জায়ান চৌধুরীর অকাল মৃত্যুতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম গভীর শোক প্রকাশ করেছেন। উপাচার্য হামলায় আহত জায়ানের পিতার দ্রুত আরোগ্য কামনা করেছেন।

এক শোক বার্তায় উপাচার্য বলেন, ছোট্ট জায়ানের অকাল মৃত্যু আমাদেরকে কাঁদাচ্ছে। বর্বরোচিত এই হামলায় তিন শতাধিক মানুষ প্রাণ হারিয়েছেন। এটা বিশ্ব-মানবতার জন্য একটি বড় ধরনের হুমকি। উপাচার্য হামলায় নিহত সকলের প্রতি গভীর শোক প্রকাশ ও তাদের আত্মার শান্তি কামনা করেন। একই সাথে তিনি আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন।

মন্তব্য