kalerkantho

শুক্রবার । ২৪ মে ২০১৯। ১০ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৮ রমজান ১৪৪০

জবিতে সভা, সমাবেশ ও জমায়েতে নিষেধাজ্ঞা

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

২৩ এপ্রিল, ২০১৯ ২০:১০ | পড়া যাবে ২ মিনিটে



জবিতে সভা, সমাবেশ ও জমায়েতে নিষেধাজ্ঞা

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অভ্যন্তরে সকল ধরনের সভা, সমাবেশ ও জমায়েতে নিষেধাজ্ঞা জারি করেছে বিশ্ববিদ্যালয় প্রাশাসন। আজ মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে কোনো জেলা, উপজেলা বা অঞ্চল ভিত্তিক কোনো সংগঠন বা সমিতির সভা সমাবেশ ও জমায়েত ক্যাম্পাসের অভ্যন্তরে নিষিদ্ধ করা হলো।

এ বিষয়ে জানতে চাইলে রেজিস্টার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান কালের কণ্ঠকে বলেন, বিশ্ববিদ্যালয়ে মারামারি ও অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে সেই আশঙ্কায় এ পদক্ষেপ নেওয়া হয়েছে। পরিস্থিতির উপর নির্ভর করছে কত দিন এ নিষেধাজ্ঞা থাকবে।

জানা যায়, গত ১৯ ফেব্রুয়ারি আধিপত্য বিস্তার ও প্রেমঘটিত কারণে জবি শাখা ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। পরে কেন্দ্রীয় ছাত্রলীগ জবি শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ও ক্যাম্পাসে ছাত্রলীগের সকল ধরনের কার্যক্রমে নিষেধাজ্ঞা দেয়। কমিটি বিলুপ্তের পর থেকে বিভিন্ন জেলা, উপজেলা ও আঞ্চলিক ছাত্রকল্যাণ সংগঠনের নাম দিয়ে ক্যাম্পাসে শোডাউন দিতে থাকে ছাত্রলীগের পদ প্রত্যাশী নেতাকর্মীরা। এতে করে বেশ কিছুদিন ধরে ছাত্রলীগের পদপ্রত্যাশীদের মাঝে আবারো বড় ধরনের সংঘর্ষের আশঙ্কা দেখা দেয়।

মন্তব্য