kalerkantho

রবিবার । ২৬ মে ২০১৯। ১২ জ্যৈষ্ঠ ১৪২৬। ২০ রমজান ১৪৪০

শঙ্কামুক্ত নন শেখ সেলিমের জামাতা, ৭২ ঘণ্টার আগে কিছু বলা যাবে না

কালের কণ্ঠ অনলাইন   

২৩ এপ্রিল, ২০১৯ ১৬:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



শঙ্কামুক্ত নন শেখ সেলিমের জামাতা, ৭২ ঘণ্টার আগে কিছু বলা যাবে না

শ্রীলংকায় বোমা হামলায় আহত আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিমের জামাতা মশিউল হক চৌধুরী এখনো শঙ্কামুক্ত নন। ৭২ ঘণ্টা না গেলে কিছুই বলতে পারছেন না তাঁর চিকিৎসকরা।

আজ মঙ্গলবার (২৩ এপ্রিলা) সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ তথ্য জানিয়েছেন শেখ সেলিম। বোমা হামলায় নিহত নাতি জায়ান চৌধুরীর জানাজাস্থল বনানীর চেয়ারম্যানবাড়ি মাঠ দেখতে আসেন তিনি। এ সময় সাংবাদিকদের সঙ্গে কথা হয় তাঁর।

শ্রীলঙ্কার আনশ্রী সেন্ট্রাল হাসপাতালে নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন মশিউল।

জামাতার শারীরিক অবস্থার বিবরণ দিতে গিয়ে শেখ সেলিম বলেন, মশিউলের অস্ত্রোপচার করা হয়েছে। তাঁর শরীর থেকে তিন লিটার রক্ত বের হয়ে গেছে। লিভারে বোমার স্প্লিন্টার পাওয়া গেছে। পাকস্থলীও কিছুটা ক্ষতিগ্রস্ত হয়েছে। তাঁকে এখন আইসিইউতে রাখা হয়েছে। ৭২ ঘণ্টা পার না হলে কিছু বলা যাবে না।

এদিকে, আগামীকাল দেশে আসছে মশিউলের ছেলে জায়ান চৌধুরীর মরদেহ। শেখ সেলিমের ছোট ভাই শেখ ফজলুর রহমান মারুফ এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, বুধবার দুপুর ১টা ১০ মিনিটে শ্রীলঙ্কা  এয়ারলাইনসের একটি ফ্লাইটে জায়ানের মরদেহ দেশে পৌঁছাবে। বাদ আসর বনানী চেয়ারম্যানবাড়ি মাঠে জানাজা শেষে বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে।

গত ১৮ এপ্রিল স্ত্রী শেখ সোনিয়া ও জায়ান চৌধুরীসহ দুই ছেলেকে নিয়ে ছোট শ্রীলঙ্কা ভ্রমণে যান মশিউল হক চৌধুরী প্রিন্স। রবিবার সকালে সকালের নাশতা করতে একটি রেস্টুরেন্টে যান তাঁরা। সেখানেই বোমা হামলার শিকার হয়ে প্রাণ হারায় ছেলে জায়ান। গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন তিনি। তাঁর দুই পা-ই ক্ষতিগ্রস্ত হয়েছে।

মন্তব্য