kalerkantho

রবিবার । ২৬ মে ২০১৯। ১২ জ্যৈষ্ঠ ১৪২৬। ২০ রমজান ১৪৪০

'আজ আমরা ডিজিটাল বাংলাদেশ ও দিন বদল করতে পেরেছি'

কালের কণ্ঠ অনলাইন   

২১ এপ্রিল, ২০১৯ ১৫:০৬ | পড়া যাবে ২ মিনিটে



'আজ আমরা ডিজিটাল বাংলাদেশ ও দিন বদল করতে পেরেছি'

ফাইল ফটো

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন ১০ বছর আগে আমরা ঘোষণা দিয়েছিলাম ডিজিটাল বাংলাদেশ গড়ার এবং দিন বদলের কথা বলেছিলাম। আজ আমরা ডিজিটাল বাংলাদেশ ও দিন বদল করতে পেরেছি। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাদুকরী নেতৃত্বে বাংলাদেশ বদলে গেছে বলেও মন্তব্য করেন তিনি।

আজ রবিবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট অব বাংলাদেশের সেমিনারকক্ষে তিনি এ মন্তব্য করেন। 'শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন ও সমৃদ্ধির ১০ বছর' শীর্ষক সেমিনারটির আয়োজন করে বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ কমিটি।

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, যে পাকিস্তানের সঙ্গে যুদ্ধ করে আমরা স্বাধীন হয়েছিলাম, আজ সেই পাকিস্তানের চেয়ে সব সূচকে আমরা এগিয়ে, অনেক ক্ষেত্রে আমরা ভারতের থেকেও এগিয়ে আছি।

তিনি বলেন, ‘পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেছেন, ১০ বছরে পাকিস্তানকে সুইডেন বানাবেন। পাকিস্তানের বুদ্ধিজীবীরা ইমরান খানকে বলেছেন, আপনি ১০ বছরে পাকিস্তানকে বাংলাদেশ বানিয়ে দেখান।’
 
বাংলাদেশের উন্নয়নের কথা উল্লেখ করে আওয়ামী লীগের প্রচার সম্পাদক বলেন, আজ বাংলাদেশে কবিতায় কুঁড়েঘর খুঁজে পাওয়া যায়, বাস্তবে পাওয়া যায় না। বাংলাদেশের এখন কেউ মারা গেলে কাঙালি ভোজের জন্য কাঙালদের খুঁজে পাওয়া যায় না।

তিনি বলেন, আজ আকাশ থেকে দেখলে ঢাকা শহর চেনা যায় না। এতো উন্নয়ন হয়েছে। ১০ বছর আগে যে বিদেশে গেছে, সে ফিরে এসে আর ঢাকাকে চিনতে পারে না। চিনতে পারে না তার গ্রামকে। কারণ আগে সেখানে ছিল মাটির রাস্তা, এখন হয়েছে পাকা রাস্তা। যেখানে ছিল মাটির ঘর, সেখানে হয়েছে বাড়ি। এসব সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাদুকরী নেতৃত্বের কারণে।

মন্তব্য