kalerkantho

শনিবার  । ১৯ অক্টোবর ২০১৯। ৩ কাতির্ক ১৪২৬। ১৯ সফর ১৪৪১                     

'ভোটার উপস্থিতি নিয়ে শুধু বিএনপি-ঐক্যফ্রন্ট প্রশ্ন তুলেছে'

কালের কণ্ঠ অনলাইন   

২৫ মার্চ, ২০১৯ ১৫:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



'ভোটার উপস্থিতি নিয়ে শুধু বিএনপি-ঐক্যফ্রন্ট প্রশ্ন তুলেছে'

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি উপজেলা নির্বাচনে অংশ নিলে নিশ্চয় আরো বেশি ভোটার উপস্থিতি হতো। তবে বিএনপি যেভাবে নির্বাচন থেকে পালিয়ে বেড়াচ্ছে তাতে রাজনীতি থেকে তাদের একেবারেই পালাতে হয় কি না তা নিয়ে আমার শঙ্কা হচ্ছে।

আজ সোমবার চিবালয়ে তথ্য মন্ত্রণালয়ে সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, এবার উপজেলা নির্বাচনে ভোটার উপস্থিতি ছিল ৪০ শতাংশের বেশি। আমি নির্বাচন কমিশনের সঙ্গে কথা বলেছি। ইসি এটা বলেছে। ভোটার উপস্থিতি নিয়ে প্রশ্ন তোলা হয় কেবল বিএনপি-ঐক্যফ্রন্ট থেকে।

তিনি বলেন, বিএনপি সিদ্ধান্তহীনতায় ভোগে। বিএনপির নির্বাচনে অংশ না নেওয়ার সিদ্ধান্ত ছিল আত্মহননের সিদ্ধান্ত। এ ছাড়া নির্বাচনে অংশ নিলেও সক্রিয় না থাকা তাদের বড় সমস্যা। একটি গণমুখী দল নির্বাচনে অংশ না নিয়ে কিভাবে টিকে থাকে। এখন বিএনপিকে সিদ্ধান্ত নিতে হবে তারা কি গণমুখী দল হিসেবে টিকে থাকবে। নাকি গণবিচ্ছিন্ন দল হয়ে থাকবে।

‘সরকার বিএনপি এবং ঐক্যফ্রন্টকে ভাঙতে চেষ্টা করছে’ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, ঐক্যফ্রন্ট হলো তেল এবং পানির মিশ্রণের মতো। এটিকে ভাঙার কোনো প্রয়োজন বা উদ্যোগ কোনোটারই প্রয়োজন নেই।

তিনি আরো বলেন, আমরা চাই বিএনপি টিকে থাকুক এবং গণতান্ত্রিক ধারাবাহিকতা অব্যাহত থাকুক। কিন্তু তারা টিকে থাকার মতো কাজ করছে না বলেও মন্তব্য করেন তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা