kalerkantho

শনিবার  । ১৯ অক্টোবর ২০১৯। ৩ কাতির্ক ১৪২৬। ১৯ সফর ১৪৪১                     

আন্দোলনরত শিক্ষক-কর্মচারীদের শিক্ষামন্ত্রীর আশ্বাস

নতুন অর্থবছরে যোগ্যতার ভিত্তিতে এমপিওকরণ শুরু হবে

কালের কণ্ঠ অনলাইন   

২৪ মার্চ, ২০১৯ ১৬:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



নতুন অর্থবছরে যোগ্যতার ভিত্তিতে এমপিওকরণ শুরু হবে

নতুন অর্থবছরের শুরুতে যোগ্যতার ভিত্তিতে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো এমপিভুক্ত  হবে বলে আশ্বাস দিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

আজ রবিবার বিকেল সাড়ে ৩ টায় শিক্ষকদের আন্দোলনস্থলে আসেন শিক্ষামন্ত্রী দীপু মনি। এ সময় তিনি একথা বলেন। তার সঙ্গে ছিলেন শিক্ষা সচিব সোহরাব হোসেন।

শিক্ষামন্ত্রী বলেন, আমাদের সরকার শিক্ষাবান্ধব সরকার। আপনারা সরকারের প্রতি আস্থা রাখুন, ঘরে ফিরে যান। আগামী অর্থবছরের শুরুতে যোগ্যতার ভিত্তিতে এমপিওকরণ শুরু হবে।

তিনি বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওকরণ বিষয়ে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার রয়েছে। আমি ইতিমধ্যে প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীর সাথে কথা বলেছি। আগামী অর্থবছরে এমপিওভুক্তকরণে নতুন অর্থ বরাদ্দ দেওয়া হবে হবে বলে জানানো হয়েছে। আপনারা বাড়ি ফিরে যান। খোলা আকাশের নিচে রোদের মধ্যে দাঁড়িয়ে আর কষ্ট করবেন না। আমরা সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাব, যাতে আপনাদের কষ্ট দূর করা সম্ভব হয়।

তিনি বলেন, আমি শিক্ষক পরিবারের সন্তান। আমার মা ৪০ বছর ধরে শিক্ষকতা করেছেন। আপনাদের দুঃখ-কষ্ট আমি বুঝি। সুতরাং আমার ওপর আস্থা রাখুন। আপনাদের খালি হাতে ফেরানো হবে না।

উল্লেখ্য, দেশের বিভিন্ন বেসরকারি স্কুলের শিক্ষক-কর্মচারীরা গত বৃহ্স্পতিবার থেকে জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করছেন। শিক্ষকদের সঙ্গে রয়েছে তাদের পরিবারের সদস্যরাও। এমপিওভুক্তির দাবিতে কয়েক বছর ধরেই এ আন্দোলন চালিয়ে আসছেন শিক্ষকরা।

মন্তব্য



সাতদিনের সেরা