kalerkantho

শনিবার । ১৩ অগ্রহায়ণ ১৪২৭। ২৮ নভেম্বর ২০২০। ১২ রবিউস সানি ১৪৪২

শেখ হাসিনাকে ডাকসুর আজীবন সদস্য ঘোষণায় নুরের ভিন্নমত

কালের কণ্ঠ অনলাইন   

২৩ মার্চ, ২০১৯ ১৫:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



শেখ হাসিনাকে ডাকসুর আজীবন সদস্য ঘোষণায় নুরের ভিন্নমত

ফাইল ছবি

তিন দশক পর ডাকসুর প্রথম সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আজীবন সদস্য করার প্রস্তাব উঠলে তাতে ভিন্নমত জানিয়েছেন ভিপি নুরুল হক নুর।

আজ শনিবার সকালে ডাকসু ভবনে এ বৈঠকে সভাপতিত্ব করেন পদাধিকার বলে ডাকসুর সভাপতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান। এই সভায় ডাকসুর নব নির্বাচিত ২৫ সদস্যের সবাই উপস্থিত ছিলেন। এর মধ্যে ভিপি নুর ও সমাজসেবা সম্পাদক আকতার হুসেন বাদে সবাই ছাত্রলীগের নেতা।

এ সময় শেখ হাসিনাকে আজীবন সদস্য করার প্রস্তাব তোলেন ডাকসুর আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাহরিমা তানজিনা অর্ণি। বৈঠকে ডাকসুর কেন্দ্রীয় ২৫ নেতার মধ্যে ২৪ জন এ প্রস্তাবে সম্মতি দেন। এ সময় প্রস্তাবের বিপক্ষে ছিলেন ডাকসুর ভিপি নুরুল হক নুর।

উপাচার্য আখতারুজ্জামান সভায় বলেন, প্রধানমন্ত্রীর একান্ত আগ্রহ ও ইচ্ছায় ডাকসুর নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন চাচ্ছে তাকে ডাকসুর আজীবন সদস্য করা হোক।

তখন ভিপি নূর এ প্রস্তাবের বিরোধিতা করে বলেন, ছাত্র সমাজের বড় একটি অংশ নির্বাচনে কারচুপি হয়েছে বলে অভিযোগ করেছেন। এই প্রশ্নবিদ্ধ নির্বাচনের মাধ্যমে গঠিত পর্ষদে প্রধানমন্ত্রীর মতো সম্মানিত ব্যক্তিকে অন্তর্ভুক্ত না করাই ভালো হবে।

এ বিষয়ে ডাকসুর জিএস গোলাম রাব্বানী বলেন, আমাদের কেন্দ্রীয় ডাকসুর ২৫ সদস্যের যে বডি রয়েছে সেখানে ২৩ জন সরাসরি সমর্থন করেছেন। একমাত্র ভিপি নুর দ্বিমত পোষণ করেছেন। সুতরাং ডেমোক্র্যাটিক ওয়েতে তার বক্তব্য গ্রহণযোগ্য হয়নি। ইতোমধ্যে মাননীয় প্রধানমন্ত্রীকে সদস্য পদ দেওয়ার সিদ্ধান্তটি গৃহীত হয়ে গেছে। এটি সলভ ইস্যু।

মন্তব্য



সাতদিনের সেরা