kalerkantho

মঙ্গলবার । ১০ ডিসেম্বর ২০১৯। ২৫ অগ্রহায়ণ ১৪২৬। ১২ রবিউস সানি     

আপাতত সুপ্রভাতের কোনো বাস চলবে না : মেয়র আতিকুল

কালের কণ্ঠ অনলাইন   

২০ মার্চ, ২০১৯ ১৩:২০ | পড়া যাবে ২ মিনিটে



আপাতত সুপ্রভাতের কোনো বাস চলবে না : মেয়র আতিকুল

রাজধানীর প্রগতি সরণি সড়কে সুপ্রভাত পরিবহনের যে বাসের চাপায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী নিহত হয়েছেন কেবল সেই বাসটিই নয়, আপাতত সুপ্রভাত পরিবহনের কোনো বাস রাজধানীতে চলবে না বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। আজ বুধবার আবরারের নামে ফুটওভার ব্রিজের ভিত্তিপ্রস্তরের উদ্বোধনকালে তিনি এ কথা জানান। 

এ সময় ঘাতক বাসের নিবন্ধন বাতিল প্রসঙ্গে আতিকুল ইসলাম বলেন, শুধু সেই বাসটি নয়, আপাতত সুপ্রভাতের কোনো বাস চলবে না। তাদের গাড়ির ফিননেস দেখে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। 

এ ছাড়াও নিরাপদ সড়কের জন্য 'স্টুডেন্টস কাউন্সিল' গঠন করা হবে বলেও জানান মেয়র। তিনি বলেন, এতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র প্রতিনিধির পাশাপাশি প্রত্যেক প্রতিষ্ঠান থেকে একজন করে শিক্ষক রাখা হবে।

প্রসঙ্গত, গতকাল মঙ্গলবার সকাল ৭টার দিকে প্রগতি সরণির নর্দ্দায় সু-প্রভাত পরিবহনের একটি বাসের চাপায় বিইউপি শিক্ষার্থী আবরার আহম্মেদ চৌধুরী নিহত হয়। পরে সড়ক অবরোধ করে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। এ সময় তারা নিরাপদ সড়কের দাবিতে ৮ দফা দাবি ঘোষণা করেন এবং বুধবার সকাল ৮টা পর্যন্ত অবরোধ কর্মসূচি স্থগিত করেন। আজ বুধবার সকাল থেকেও  ক্লাস বর্জন করে রাজধানীর বিভিন্ন এলাকার সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা।

মন্তব্য



সাতদিনের সেরা