kalerkantho

বুধবার । ১১ ডিসেম্বর ২০১৯। ২৬ অগ্রহায়ণ ১৪২৬। ১৩ রবিউস সানি     

ক্রাইস্টচার্চে হামলার ঘটনায় মন্ত্রিসভায় শোক প্রস্তাব গৃহীত

কালের কণ্ঠ অনলাইন   

১৮ মার্চ, ২০১৯ ১৬:১১ | পড়া যাবে ১ মিনিটে



ক্রাইস্টচার্চে হামলার ঘটনায় মন্ত্রিসভায় শোক প্রস্তাব গৃহীত

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে সন্ত্রাসী হামলায় হতাহতের ঘটনায় মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে শোক ও নিন্দা প্রস্তাব গ্রহণ করা হয়েছে। আজ সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিপরিষদ বৈঠকে এ প্রস্তাব গৃহীত হয়। বৈঠক শেষে সচিবালয়ে সম্মেলন কক্ষে সাংবাদিকদের এ কথা জানান মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, নিউজিল্যান্ডে দুষ্কৃতিকারীদের হামলায় বাংলাদেশের পাঁচজনসহ ৫০ জন মুসল্লি নিহত হয়েছেন। তাদের নৃসংশভাবে হত্যা করা হয়েছে। এটা নিয়ে মন্ত্রিসভায় শোকপ্রস্তাব গ্রহণ করা হয়।
 
তিনি আরো বলেন, একই সঙ্গে এ হামলার ঘটনায় মন্ত্রিসভা নিন্দা প্রস্তাব গ্রহণ করে এবং যারা নিহত হয়েছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করা হয়েছে। যারা আহত হয়েছেন তাদের সুস্থতা কামনা করে এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে মন্ত্রিসভা।

প্রসঙ্গত, প্রসঙ্গত, গত শুক্রবার জুমার নামাজের সময় নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুইটি মসজিদে মুসল্লিদের ওপর নির্বিচারে গুলি চালান ব্রেন্টন ট্যারেন্ট নামে এক অস্ট্রেলীয় নাগরিক। এতে এ পর্যন্ত ৫০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আর আহত হয়েছেন প্রায় অর্ধশত মানুষ। এ ঘটনায় অল্পের জন্য বেঁচে যান বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সদস্যরা। 

মন্তব্য



সাতদিনের সেরা