kalerkantho

বুধবার । ১১ ডিসেম্বর ২০১৯। ২৬ অগ্রহায়ণ ১৪২৬। ১৩ রবিউস সানি     

দুই দিন রাজধানীসহ সারাদেশে শিলাবৃষ্টি বা বজ্রবৃষ্টির পূর্বাভাস

কালের কণ্ঠ অনলাইন   

১৮ মার্চ, ২০১৯ ১০:২৭ | পড়া যাবে ২ মিনিটে



দুই দিন রাজধানীসহ সারাদেশে শিলাবৃষ্টি বা বজ্রবৃষ্টির পূর্বাভাস

আগামী দুই দিন রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে শিলাসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। 

গতকাল রবিবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের একটি স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এ কারণে ঢাকা, রাজশাহী ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

এ পূর্বাভাস দেওয়ার পর রাত আনুমানিক সোয়া ১১টার দিকে রাজধানীর আকাশজুড়ে কালো মেঘের ঘনঘটা দেখা যায়। এ সময় থেমে থেমে বজ্রপাত ঘটে এবং চারিদিকে হিমেল বাতাস বইতে থাকে। এক পর্যায়ে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি শুরু হয়।

এ ব্যাপারে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক জানান, এই মুহূর্তে খুলনা, বরিশাল পটুয়াখালী, মাদারীপুর, ঢাকা, কুমিল্লা, কিশোরগঞ্জ ও নোয়াখালী অঞ্চলে বৃষ্টি হচ্ছে।

এদিকে পরবর্তী ৪৮ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, এই দুই দিন বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি অব্যাহত থাকতে পারে।

এ ছাড়াও আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা গেছে, দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস হ্রাস এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। বাতাসের গতি পশ্চিম, দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে বইতে পারে।  রোববার সন্ধ্যা ছয়টায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৫২ শতাংশ। 

মন্তব্য



সাতদিনের সেরা