kalerkantho

বৃহস্পতিবার  । ১৭ অক্টোবর ২০১৯। ১ কাতির্ক ১৪২৬। ১৭ সফর ১৪৪১       

রাতেই চালু হচ্ছে সোহরাওয়ার্দী হাসপাতাল

কালের কণ্ঠ অনলাইন   

১৫ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:২৬ | পড়া যাবে ১ মিনিটে



রাতেই চালু হচ্ছে সোহরাওয়ার্দী হাসপাতাল

রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ ও হাসপাতাল রাতেই চালু হচ্ছে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) আবুল কালাম আজাদ। তিনি বলেছেন, এরইমধ্যে হাসপাতালের জরুরি বিভাগ পুরোপুরিভাবে চালু হয়েছে। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ওয়ার্ডগুলো বাদ দিয়ে অন্য ওয়ার্ডগুলোও ক্রমান্বয়ে চালু করা হচ্ছে।

বৃহস্পতিবার রাত সোয়া ১০টায় সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

তিনি জানান, অগ্নিকাণ্ডের ঘটনায় হাসপাতালের প্রায় ১১শ রোগীকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল (ঢামেক), মিটফোর্ড, কুর্মিটোলাসহ আশেপাশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে নেওয়া হয়েছিলো। কিন্তু কয়েক ঘণ্টার মধ্যেই আগুন নিয়ন্ত্রণে আসাতে হাসপাতালের জরুরি বিভাগের কার্যক্রম চালু হয়ে গেছে পুরোপুরি। একই সাথে ক্ষতিগ্রস্ত ওয়ার্ডগুলো বাদে বাকি ওয়ার্ডগুলোর সেবাকাজও শুরু হয়েছে।

তিনি বলেন, সোহরাওয়ার্দী থেকে স্থানান্তর হওয়া রোগীরা আসতে চাইলে বাধার শিকার হবেন না, তারা আসতে পারবেন। হাসপাতালের ইমার্জেন্সি ওয়ার্ড চালু আছে।

এ সময় উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনাম, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব, হাসপাতাল পরিচালক উত্তম কুমার, কলেজ প্রিন্সিপাল, প্রধানমন্ত্রীর মুখ্য সচিবসহ চিকিৎসক ও নার্সরা।

মন্তব্য



সাতদিনের সেরা