kalerkantho

বৃহস্পতিবার । ২৪ অক্টোবর ২০১৯। ৮ কাতির্ক ১৪২৬। ২৪ সফর ১৪৪১       

স্টোর রুম থেকে আগুনের সূত্রপাত: ধারণা ফায়ার ডিজির

কালের কণ্ঠ অনলাইন   

১৪ ফেব্রুয়ারি, ২০১৯ ২৩:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



স্টোর রুম থেকে আগুনের সূত্রপাত: ধারণা ফায়ার ডিজির

রাজধানীর শেরে-বাংলা নগরে অবস্থিত শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালের স্টোর রুম থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছেন ফায়ার সার্ভিসের মহাপিরচালক ব্রিগেডিয়ার আলী আহমেদ।

বৃহস্পতিবার রাতে তিনি সাংবাদিকদের বলেন, নিচতলায় ওষুধের স্টোররুমে আগুন লেগেছে। সব শেষে রাত সাড়ে নয়টার দিকে আগুন পুরোপুরি নেভানো সম্ভব হয়েছে। তবে তদন্ত ছাড়া নিশ্চিতভাবে কিছু বলা সম্ভব না।

এর আগে বৃহস্পতিবার বিকেল ৫টা ৫০ মিনিটে সোহরাওয়ার্দী হাসপাতালের নতুন ভবনের তৃতীয় তলার স্টোর রুম থেকে আগুনের সূত্রপাত হয় বলে জানায় ফায়ার সার্ভিস। পরে দ্রুত আগুন ছড়িয়ে পড়ে দ্বিতীয় ও নিচ তলায়। ফায়ার সার্ভিসের ১৬টি ইউনিট প্রায় আড়াই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

এতে রোগী ও স্বজনদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করেন। পরে হাসপাতাল থেকে রোগীদের ঢাকা ও মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল ছাড়াও কুর্মিটোলা জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়।

এই ঘটনায় আগুন লাগার ঘটনায় হাসপাতালের পরিচালক ডাক্তার উত্তম কুমারকে প্রধান করে ৭ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে তিন থেকে সাত দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা